২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মেক্সিকোতে গণকবরের সন্ধান, অর্ধশত লাশ উদ্ধার

-

মেক্সিকোর পশ্চিমাঞ্চলের গুয়াদালাজারা এলাকায় একটি গণকবর থেকে অন্তত ৫০ জনের কঙ্কাল উদ্ধার করা হয়েছে। দেশটির সরকারি কর্মকর্তারা গুয়াদালাজারা এলাকায় একটি গণকবর থেকে এসব কঙ্কাল উদ্ধারের তথ্য নিশ্চিত করেছেন।
সঙ্ঘবদ্ধ অপরাধের সাথে সংশ্লিষ্ট দেশটির পশ্চিমাঞ্চলীয় এই রাজ্যের জালিসকো এলাকায় ব্যাপক সহিংসতা হয়। এ ঘটনার পর ওই গণকবরের সন্ধান পাওয়া গেল। গুয়াদালাজারার স্থানীয় প্রসিকিউটরের কার্যালয় বলছে, লাশগুলোর মধ্যে ১৩ জনের পরিচয় শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে ১২ জন পুরুষ এবং একজন নারী রয়েছেন। তাদের লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। প্রসিকিউটরের কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, অন্যদের পরিচয় শনাক্তের কাজ চলছে। একইসাথে এতসংখ্যক মানুষ কিভাবে মারা গেল সেটি জানতে তদন্ত শুরু হয়েছে।
এর আগে, গত ৩ সেপ্টেম্বর গুয়াদালাজারার উপকণ্ঠে একটি গণকবরের সন্ধান পান স্থানীয় সরকারি কর্মকর্তারা। সেখান থেকে ৩৪ জনের লাশ উদ্ধার করা হয়। গত মে মাসে একই অঞ্চলে আরও একটি গণকবরের সন্ধান পাওয়া যায়। এই গণকবরে ৩০ জনের লাশ ছিল। দেশটির পশ্চিমাঞ্চলের এই এলাকায় চলতি বছরের জানুয়ারি থেকে নভেম্বর পর্যন্ত অন্তত আড়াই হাজার মানুষ খুন হয়েছেন।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে

সকল