২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

হায়দ্রাবাদে ধর্ষণে অভিযুক্তদের হত্যার ঘটনায় তদন্তের নির্দেশ

-

ভারতের হায়দ্রাবাদে ধর্ষণে অভিযুক্ত চার ব্যক্তি পুলিশের কথিত বন্দুকযুদ্ধে নিহত হওয়ার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে দেশটির সর্বোচ্চ আদালত। গত সপ্তাহে ২৬ বছরের এক নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যার অভিযোগে এই চারজনকে গ্রেফতার করে পুলিশ।
গত ২৭ নভেম্বর তেলেঙ্গানার রাজধানী হায়দ্রাবাদে পাওয়া যায় ২৭ বছর বয়সী এক নারী পশু চিকিৎসকের পুড়ে যাওয়া লাশ। তদন্ত শেষে পুলিশ জানায়, চার ব্যক্তি ধর্ষণ করেছে ওই চিকিৎসককে। এরপর খুন করে পেট্রল-ডিজেল ঢেলে পুড়িয়ে দেয়া হয়েছে লাশ। ২৯ নভেম্বর অভিযুক্তদের সবাইকে গ্রেফতার করে পুলিশ। শুক্রবার (৬ ডিসেম্বর) পুলিশ জানায় ‘তদন্তের স্বার্থে’ ওই নারীর লাশ যেখান থেকে উদ্ধার করা হয় সেখানে সকালে অভিযুক্তদের নিয়ে যাওয়া হয়। পুলিশের দাবি, ঘটনাস্থল সাদনগর মহাসড়কে তাদের অস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে ‘ক্রসফায়ারে’ নিহত হয় আসামিরা।
গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট এই ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে। এই তদন্ত কমিটির নেতৃত্ব দেবেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি ভি এস সিরপুরকার, বোম্বে হাইকোর্টের বিচারপতি রেখা প্রকাশ সুন্দর ও সাবেক সিবিআই পরিচালক ডিআর কার্তিকেয়ান। আগামী ছয় মাসের মধ্যে কমিটিকে রিপোর্ট দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।
ভারতীয় সুপ্রিম কোর্টের নির্দেশে আরো বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই ঘটনায় অন্য কোনো আদালত বা কর্তৃপক্ষ তদন্ত করতে পারবে না। এর ফলে তেলেঙ্গানা সরকারের গঠিত আট সদস্যের কমিটি ও জাতীয় মানবাধিকার কমিশন তদন্ত করতে পারবে না।

 

 


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল