২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পার্ল হারবারে বন্দুক হামলায় নিহত ২

-

যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যের ঐতিহাসিক পার্ল হারবার নৌঘাঁটিতে বুধবার এক মার্কিন নাবিকের নির্বিচার গুলিতে দু’জন নিহত এবং অপর একজন আহত হয়েছে। হামলাকারী ওই নাবিক পরে আত্মহত্যা করেছে।
এক কর্মকর্তা জানান, নিহত দু’জন প্রতিরক্ষা বিভাগের বেসামরিক কর্মকর্তা। আহত অপর বেসামরিক কর্মকর্তার অবস্থা স্থিতিশীল রয়েছে। তাকে ওই এলাকার হাসপাতালেই চিকিৎসা দেয়া হচ্ছে। বন্দুক হামলার সময় সেখানে উপস্থিত ছিলেন ভারতের বিমানবাহিনীর (আইএএফ) প্রধান এয়ার চিফ মার্শাল আর কে এস ভাদৌরিয়া। ভারতীয় বাহিনীটির মুখপাত্র জানিয়েছেন, বন্দুক হামলার পর নিরাপদ আছেন তিনি।
এক প্রত্যক্ষদর্শী বলেছেন, তিনি কম্পিউটারে কাজ করছিলেন। হঠাৎ গুলির শব্দ শুনতে পান। তখন তাকিয়ে দেখেন তিনজন মাটিতে লুটিয়ে পড়েছেন। তার দাবি, হামলাকারীর পরনে নৌবাহিনীর পোশাক ছিল। কর্মকর্তারা বলেছেন, হামলাকারী আত্মহত্যা করেছে। হতাহতরা বেসামরিক প্রতিরক্ষা বিভাগের কর্মী। ঘাঁটির দক্ষিণ প্রবেশপথে এই গোলাগুলির ঘটনা ঘটে।
রিয়ার অ্যাডমিরাল রব চ্যাডউইক এক সংবাদ সম্মেলনে বলেছেন, হতাহতদের এলোপাতাড়ি নাকি টার্গেট করে গুলি করা হয়েছে তা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। হামলাকারী ইউএসএস কলম্বিয়া সাবমেরিনে নিয়োজিত কর্মী।
ভারতীয় বিমানবাহিনীর প্রধান হাওয়াইয়ের হনুলুলুর কাছে পার্ল হারবার-হিকম যৌথ সামরিক ঘাঁটিতে প্রশান্ত মহাসাগরীয় বিমানবাহিনীর প্রধানদের একটি সম্মেলনে যোগ দেয়ার জন্য অবস্থান করছিলেন। আইএএফ মুখপাত্র গ্রুপ ক্যাপ্টেন অনুপম ব্যানার্জি বলেন, বিমানবাহিনী ও আমাদের পুরো টিম নিরাপদ আছে।


আরো সংবাদ



premium cement
চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত

সকল