০৬ ডিসেম্বর ২০১৯

চিকিৎসার জন্য লন্ডনে নওয়াজ শরিফ

-

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট নওয়াজ শরিফ চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছেন। তিন দফায় প্রধানমন্ত্রী থাকা এ মুসলিম লীগ নেতা শরীরের রোগ প্রতিরোধ ব্যবস্থায় জটিলতাসহ স্বাস্থ্যসংক্রান্ত বেশ কিছু সমস্যায় ভুগছেন। শনিবার লাহোর হাইকোর্ট নওয়াজের ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিলে পাকিস্তান সরকার সোমবার সাবেক এ প্রধানমন্ত্রীর লন্ডন যাওয়ার আবেদনে সাড়া দেয়। জামিনে কারাগার থেকে মুক্তি পাওয়ার ২০ দিন পর মঙ্গলবার নওয়াজ লাহোর থেকে লন্ডনের উদ্দেশে রওনা হন।
দুর্নীতির দায়ে সাত বছর কারাদণ্ড হয়েছে তার। পাকিস্তানের বর্তমান সরকার নওয়াজের মুক্তিতে রাজি ছিল না। সাত বছর দণ্ড পাওয়া কোনো রাজনীতিকের সাজাভোগের মেয়াদ এক বছরের কম হলে তাকে বিদেশে যাওয়ার অনুমতি দিতে চার কোটি ৪০ লাখ ডলারের জামিনপত্রে স্বাক্ষরের বিধানও করেছিল তারা। তবে শনিবার লাহোর হাইকোর্ট নওয়াজকে ওই জামিনপত্রে স্বাক্ষর করা ছাড়াই বিদেশযাত্রার অনুমতি দেয়।
লন্ডন যাওয়ার আগে নওয়াজ চার সপ্তাহের মধ্যে কিংবা চিকিৎসকরা যখনই তাকে সুস্থ বলেন তখনই দেশে ফিরে আসার ব্যাপারে রাজি হয়েছেন।

 


আরো সংবাদ

পর্দা নামলো নাগরিক নাট্য সম্প্রদায়ের নতুনের উৎসবের চার গুণীজনকে সম্মাননা না’গঞ্জে ল ইয়ার্স কাউন্সিল : সভাপতি আবদুল কাদের সেক্রেটারি মাইন উদ্দিন জানুয়ারিতে পরীক্ষামূলক পণ্য ট্রান্সশিপমেন্ট করবে ভারত ১২ ডিসেম্বরের আগ পর্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচির সিদ্ধান্ত জাগপার জাতীয় সম্মেলন আজ সিদ্ধেশ্বরী থেকে উদ্ধার হওয়া লাশটি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ছাত্রী রুম্পার কায়সার কামালকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ সরকারের তিন মন্ত্রণালয়সহ ৭ জনকে বিবাদি করে মেয়র আইভীর রিট টঙ্গীতে স্পিনিং মিলে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতি গণতন্ত্রের ইতিহাসে হোসেন শহীদ সোহরাওয়ার্দী উজ্জ্বল নক্ষত্র উদ্ধার হওয়া লাশটি বিশ্ববিদ্যালয় ছাত্রীর

সকল




Paykwik Paykasa
Paykwik