২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নিষেধাজ্ঞা না তুললে যুক্তরাষ্ট্রের সাথে আলোচনা নয় : উত্তর কোরিয়া

-

পিয়ংইয়ংয়ের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে না নিলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে আর কোনো আলোচনায় বসবে না উত্তর কোরিয়া। সোমবার দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএর এক রিপোর্টে এই তথ্য জানানো হয়েছে।
উত্তর কোরিয়ার নেতা কিম জন উনকে দেয়া ট্রাম্পের বার্তাকে উল্লেখ করে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা কিম কে গওয়ান টুইটারে দেয়া এক বিবৃতিতে রোববার জানান, উত্তর কোরিয়া এমন কোনো সংলাপে আগ্রহী নয়, যা নিষ্ফল ও অনর্থক। আমরা এমনি এমনি আর যুক্তরাষ্ট্রের সাথে আলোচনায় বসব না। মার্কিন যুক্তরাষ্ট্র যদি সত্যিই আমাদের সাথে সংলাপে বসতে চায়, তবে পিয়ইয়ংয়ের প্রতি ওয়াশিংটন যে শত্রুতামূলক আচরণ করছে তা থেকে তাদের বেরিয়ে আসতে হবে, শত্রু হিসেবে দেখার নীতি বাদ দেয়ার সিদ্ধান্ত নিতে হবে।
উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে গত রোববার একটি বার্তা পাঠান প্রেসিডেন্ট ট্রাম্প। এর আগে দুইবার মুখোমুখি বৈঠক করেছেন ট্রাম্প ও কিম। কিন্তু কোনো মীমাংসা ছাড়াই শেষ হয়েছে ওই দুটি বৈঠক। গত ফেব্রুয়ারিতে ভিয়েতনামের হ্যানয়ে বৈঠকে বসেছিলেন ট্রাম্প ও কিম।

 


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল