২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

কাবুলে গাড়িবোমা বিস্ফোরণে নিহত ৭

-

আফগানিস্তানের রাজধানী কাবুলে গতকাল বুধবার সকালের ব্যস্ততম সময়ে গাড়িবোমা বিস্ফোরণে সাতজন নিহত এবং অপর সাতজন আহত হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি বলেন, কাবুল বিমানবন্দরের উত্তরে এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছাকাছি এলাকায় এই গাড়িবোমার বিস্ফোরণ ঘটানো হয়।
তবে এখনো পর্যন্ত কোনো দল বা গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। সরকারের একজন মুখপাত্র এ হামলা ও প্রাণহানির খবর নিশ্চিত করেছেন। এ বিষয়ে পরে বিস্তারিত জানানোর কথা উল্লেখ করে তিনি বলেন, নিহতরা সবাই বেসামরিক লোক। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, এক আত্মঘাতী হামলাকারী গাড়িবোমার বিস্ফোরণ ঘটায় এবং এই হামলার লক্ষ্য ছিল সরকারি লোকদের বহনকারী গাড়ি।
২০১৬ সালে অপহরণ হওয়া দুইজন পশ্চিমা নাগরিকের মুক্তির বিনিময়ে উচ্চপর্যায়ের তিন তালেবান বন্দীকে মুক্তি দেয়ার কথা আফগান প্রেসিডেন্ট আশরাফ গনির ঘোষণা দেয়ার এক দিন পরে এই হামলা চালানো হলো। এই তিন তালিবান বন্দী হলেন, আনাস হাক্কানি, তার বড় ভাই উপপ্রধান তালেবান নেতা ও হাক্কানি নেটওয়ার্কের প্রধান এবং অপর এক তালেবান নেতা। যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারে হামলার পর ২০০১ সালে মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটো আফগানিস্তানে হামলা চালিয়ে তালেবান সরকারকে ক্ষমতা থেকে উৎখাত করে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি

সকল