২২ নভেম্বর ২০১৯

আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় ৪ বিচারপতি নিহত

-

আফগানিস্তানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় লোগার প্রদেশে বন্দুকধারীদের হামলায় চার বিচারপতি নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার (৭ নভেম্বর) পাকতিয়া থেকে মাইক্রো বাসে করে কাবুলে ফেরার পথে তাদের গুলি করে হত্যা করা হয়। এ তথ্য নিশ্চিত করেন প্রাদেশিক কাউন্সিল সদস্য হাসিবুল্লাহ স্তানিকজাই।
পুলিশ জানিয়েছে, রাজধানী কাবুল থেকে ৬০ কিলোমিটার দূরে বাকি আবাদ নামক ছোট শহরের একটি মার্কেট এলাকায় তাদেরকে গুলি করে হত্যা করা। ১০টির দক্ষিণ প্রদেশ পাকতিয়া থেকে ওই চার বিচারপতি একসাথে কাবুলে ফিরছিলেন। লোগার প্রদেশের মুহম্মদ আগা জেলায় সশস্ত্র ব্যক্তিরা বিচারপতিদের গাড়ি টার্গেট করে হামলা চালায়। গুলিতে ঝাঁঝরা হয়ে যায় তাদের গাড়ি। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন বিচারকরা। কেন এভাবে বিচারপতিদের লক্ষ্য করে হামলা চালানো হলো, তা এখনো স্পষ্ট নয়।
তবে কাউন্সিল সদস্য স্তানিকজাই দাবি করেন, বিচারপতিদের গাড়ির আগে আফগান সেনার গাড়ি ছিল। তালেবান হয়তো সেনার গাড়িটিকেই টার্গেট করেছিল। তবে লক্ষ্যভ্রষ্ট হয়ে বিচারপতিদের গাড়িটিই নিশানা হয়ে দাঁড়ায়। তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন, ঘটনা সম্পর্কে বিশদ তথ্য আমার কাছে নেই। জানার চেষ্টা করছি।


আরো সংবাদ

আজানের মধুর আওয়াজ শুনতে ভিড় অমুসলিমদের (২৫৪৫৭)ধর্মঘট প্রত্যাহার : কী কী দাবি মেনে নিয়েছে সরকার (২০৯৩৪)মানবতাকে জয়ী করেছে পাকিস্তান : রাবিনা ট্যান্ডন (১৯৪৬৭)কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে (১৯১৮৮)ব্যাংকে ফোন দিয়ে তদবির করে ‘ছাত্রলীগ সভাপতি’ আটক (৯৮৭১)আবারো রুশ-চীনা অস্ত্র কিনবে ইরান, আশঙ্কা যুক্তরাষ্ট্রের (৯৭৬৩)৪ ভারতীয়কে জাতিসঙ্ঘের সন্ত্রাসী তালিকাভূক্ত করবে পাকিস্তান (৯৫৮৪)৩৫ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে নেপাল-ভারত তুমুল বিরোধ (৯৩৪৩)গৃহশিক্ষক বিয়েতে বাধা দেয়ায় ছাত্রীর আত্মহত্যা (৯০৫০)ইলিয়াস কাঞ্চনকে যে কারণে সহ্য করতে পারেন না বাস-ট্রাক শ্রমিকরা (৯০১৪)