২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আল-আকসা মসজিদে ইহুদি প্রবেশের নিন্দা হামাসের

-

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, ইহুদিরা মুসলমানদের প্রথম কিবলা আল-আকসা মসজিদে অনুপ্রবেশ করে এই মসিজদের অবমাননা এবং মুসলিম উম্মাহর অনুভূতিতে আঘাত হেনেছে। হামাসের মুখপাত্র হাজেম কাসেম গত বুধবার এক বিবৃতিতে এ মন্তব্য করেন।
তিনি বলেন, যুক্তরাষ্ট্রের প্রত্যক্ষ সমর্থন এবং তেল আবিবের সাথে সম্পর্ক স্বাভাবিক করার লক্ষ্যে কিছু মহলের অপতৎপরতার সুযোগে ইসরাইল আগের চেয়ে বেশি ধৃষ্টতার সাথে আন্তর্জাতিক আইন লঙ্ঘন ও মুসলিম স্থাপনার অবমাননা করে যাচ্ছে।
কাসেম বলেন, ফিলিস্তিনিরা নিজেদের সামর্থ্য অনুযায়ী ইসলামের পবিত্রতা রক্ষা করার সর্বোচ্চ চেষ্টা চালাবে এবং ইহুদিদের হাত থেকে ফিলিস্তিনি ভূখণ্ড মুক্ত হওয়ার আগ পর্যন্ত সংগ্রাম চালিয়ে যাবে। হামাসের এই মুখপাত্র বলেন, আল-আকসা মসজিদের শহর বাইতুল মুকাদ্দাস ফিলিস্তিনি জনগণের কাছে তাদের প্রাণের চেয়েও দামি এবং এটি ফিলিস্তিনের চিরস্থায়ী রাজধানী। কাজেই এই নগরীকে ইসরাইলের রাজধানী হিসেবে ঘোষণা করার প্রচেষ্টা কোনো দিন সফল হবে না।
ইসরাইলি সেনাদের সশস্ত্র পাহারায় গত বুধবার অন্তত ৬০০ ইহুদি বসতি স্থাপনকারী আল-আকসা মসজিদে অনুপ্রবেশ করে এই মসজিদের অবমাননা করেছে। মুসলমানদের প্রথম কিবলা খ্যাত এই মসজিদের একাংশ দখল করে বায়তুল মুকাদ্দাস শহরের ওপর কর্তৃত্ব প্রতিষ্ঠার যে চেষ্টা তেল আবিব করছে তারই অংশ হিসেবে আল-আকসার অবমাননায় এ মদদ দেয়া হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement