film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Ezhel Şarkıları indirEzhel mp3 indir, Ezhel albüm şarkı indir mobilhttps://guncelmp3indir.com Entrumpelung wien Installateur Notdienst Wien
২২ ফেব্রুয়ারি ২০২০

কাশ্মির নিয়ে বিশ্বকে বার্তা দিতে মহামিছিলের ডাক ইমরানের জাতিসঙ্ঘে পাকিস্তানকে ৫০ দেশের সমর্থন

-

আগামী ১৩ সেপ্টেম্বর আজাদ কাশ্মিরের রাজধানী মুজাফফরাবাদে বিরাট মিছিল করবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আন্তর্জাতিক বিশ্বকে বার্তা দিতে এবং ভারতের কাশিীরের মানুষের পাশে দাঁড়াতে তিনি এই মিছিলের ডাক দিচ্ছেন বলে জানিয়ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।
গতকাল বুধবার টুইটে তিনি এ কথা ঘোষণা করেছেন।
এদিকে কাশ্মিরে ভারত সরকারের দমন নিপীড়নের বিরোধিতা করে এ ইস্যুতে পাকিস্তানের প্রতি সমর্থন জানিয়েছে ৫০টি দেশ। মঙ্গলবার চীন-তুরস্কসহ অর্ধশতাধিক দেশ কাশ্মির ইস্যুতে পাকিস্তানের অবস্থান সমর্থন করে যৌথ বিবৃতি প্রদান করে।
সুইজারল্যান্ডের জেনেভায় জাতিসঙ্ঘের মানবাধিকার কাউন্সিলে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি কাশ্মিরে ভারত সরকারের দমন নিপীড়নের কথা আন্তর্জাতিক সম্প্রদায়ের সামনে তুলে ধরেন।
পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রীর অভিযোগের পর চীন-তুরস্কসহ অর্ধশতাধিক রাষ্ট্র এক যৌথ বিবৃতিতে কাশ্মিরে মানবাধিকার লঙ্ঘন বন্ধে ভারতের প্রতি আহ্বান জানান। টুইটারে দেয়া এক পোস্টে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, কাশ্মির ইস্যুতে জাতিসঙ্ঘের মানবাধিকার কাউন্সিলে আজ ৫০টিরও বেশি দেশ পাকিস্তানের পক্ষে ঐতিহাসিক যৌথ বিবৃতি দিয়েছে।
যৌথ বিবৃতিতে ভারত সরকারের প্রতি পাঁচটি আহ্বান জানিয়ে বলা হয়, জাতিসঙ্ঘ সনদ, নিরাপত্তা কাউন্সিলের রেজুলেশন, মানবাধিকারের মান এবং আন্তর্জাতিক আইনের সাথে একমত হয়ে ভারত শাসিত জম্মু-কাশ্মিরের মানুষের মৌলিক মানবাধিকার ও তাদের সম্মান রক্ষায় আন্তর্জাতিক সম্প্রদায়ের আহ্বান থাকা উচিত। বিশেষত তাদের জীবন, স্বাধীনতা ও নিরাপত্তা অধিকারের বিষয়ে।
কাশ্মিরে যোগাযোগের ওপর বিধিনিষেধ ও অবিলম্বে কারফিউ প্রত্যাহার এবং রাজনৈতিক নেতাদের মুক্তির দাবি জানিয়েছে দেশগুলো। পাশাপাশি সেখানে অতিরিক্ত বলপ্রয়োগ ও বন্দুকের ব্যবহার বন্ধ এবং আন্তর্জাতিক সংবাদমাধ্যম ও মানবাধিকার সংস্থাগুলোর বাধাহীন প্রবেশাধিকারের দাবি জানানো হয়েছে।
বিবৃতিতে আরো বলা হয়, আমরা জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাব বাস্তবায়নের মাধ্যমে জম্মু-কাশ্মির সঙ্কটের শান্তিপূর্ণ সমাধানের প্রতি সমর্থন ব্যক্ত করছি। চীন-তুরস্কসহ ৫০টি দেশের সমর্থনের ঘটনাকে জাতিসঙ্ঘ মানবাধিকার কাউন্সিলে পাকিস্তানের ঐতিহাসিক সাফল্য আখ্যায়িত করেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। শাহ মাহমুদ কুরেশি বলেন, যৌথ বিবৃতিতে ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে মানবাধিকার লঙ্ঘন বন্ধে জাতিসঙ্ঘ এবং ওআইসির অর্ধশতাধিক রাষ্ট্র ভারতের প্রতি আহ্বান জানিয়েছে।


আরো সংবাদ