২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বাহামায় হারিকেন ডোরিয়ানে মৃতের সংখ্যা বেড়ে ৫০

-

গত সপ্তাহে বাহামা দ্বীপপুঞ্জে হারিকেন ডোরিয়ানের তাণ্ডবে অন্তত ৫০ জন মারা গিয়েছে বলে দেশটির এক কর্মকর্তা জানিয়েছেন। এদের বেশির ভাগই সবচেয়ে ক্ষতিগ্রস্ত আবাকো দ্বীপের বাসিন্দা বলে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বাহামার জাতীয় জরুরি ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র কার্ল স্মিথ জানিয়েছেন।
বাহামায় আঘাত হানা সবচেয়ে শক্তিশালী হারিকেন ডোরিয়ানের আঘাতে আবাকোর মার্শ হারবার এলাকা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এখানে ধ্বংসস্তূপ থেকে লাশ বের করে আনা শুরু হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়বে বলে এলাকাটি ছেড়ে যাওয়া বাসিন্দারা, উদ্ধারকর্মীরা ও কর্মকর্তারা আশঙ্কা করছেন।
আটলান্টিক মহাসাগর থেকে স্থলে উঠে আসার পর ডোরিয়ান ঘণ্টায় একটানা সর্বোচ্চ ৩২০ কিলোমিটার বাতাসের বেগ নিয়ে বাহামায়ে তাণ্ডব চালায়। এতে ইতিহাসে সবচেয়ে ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের শিকার হয় দ্বীপপুঞ্জটি। দুর্যোগের পর ত্রাণ কাজের ধীরগতিতে স্থানীয়দের মধ্যে হতাশা দেখা দিয়েছে। দেশে অনিশ্চিত পরিস্থিতি ছেড়ে যুক্তরাষ্ট্রে চলে যেতে পারেন বলে জানিয়েছেন তাদের অনেকে।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু সিদ্ধিরগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার

সকল