২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

গ্রিনল্যান্ড জেরে ট্রাম্পের ডেনমার্ক সফর বাতিল

-

গ্রিনল্যান্ড যুক্তরাষ্ট্রের কাছে বিক্রির জন্য নয় বলে ডেনমার্কের প্রধানমন্ত্রী মন্তব্য করায় দেশটিতে একটি রাষ্ট্রীয় সফর বাতিল করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ডেনমার্কের রানি মারগ্রেথে টু এর আমন্ত্রণে ২ সেপ্টেম্বর তার ডেনমার্কে যাওয়ার কথা ছিল; কিন্তু ট্রাম্প তা বাতিল করেছেন।
যুক্তরাষ্ট্র স্বায়ত্তশাসিত ডেনিশ অঞ্চল গ্রিনল্যান্ড কিনতে আগ্রহী বলে গত সপ্তাহে জানিয়েছিলেন ট্রাম্প। এই প্রস্তাবকে ‘অবাস্তব’ বলে উড়িয়ে দিয়ে ট্রাম্প গুরুত্বসহকারে এটি বলেননি, তিনি এমনটিই ধারণা করছেন বলে জানিয়েছেন জুনে ক্ষমতায় আসা ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফেডেরিকসন।
কিন্তু মঙ্গলবার টুইটারে এক পোস্টে ট্রাম্প বলেছেন, ‘ডেনমার্ক দারুণ দেশ, এর লোকজন অসাধারণ; কিন্তু প্রধানমন্ত্রী মেটে ফেডেরিকসনের মন্তব্যের ভিত্তিতে যে গ্রিনল্যান্ড বিক্রয়ের বিষয়ে আলোচনা করার কোনো আগ্রহ তার নেই, আমি দুই সপ্তাহের মধ্যে হতে যাওয়া আমাদের বৈঠকটি অন্য কোনো সময়ের জন্য তুলে রাখছি।’
প্রেসিডেন্ট ট্রাম্পের সফর বাতিল করা হয়েছে বলে নিশ্চিত করেছেন হোয়াইট হাউজের এক কর্মকর্তা।
তিনি জানিয়েছেন, ডেনমার্কে সেপ্টেম্বর ২-৩ তারিখের সফর বাতিল করেছেন ট্রাম্প। নেটো মিত্র ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে প্রধানমন্ত্রী ফেডেরিকসন ও গ্রিনল্যান্ডের মুখ্যমন্ত্রী কিম কিয়েলসেনের সাথে ট্রাম্পের আর্কটিক নিয়ে আলোচনা করার কথা ছিল। ৩১ অগাস্ট ট্রাম্পের পোল্যান্ড যাওয়ার কথা রয়েছে।


আরো সংবাদ



premium cement
গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী

সকল