১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলি সেনাদের গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত

-

নর্দান গাজা স্ট্রিপে ইসরাইলি সৈন্যদের গুলিতে তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। গত শনিবার ফিলিস্তিনের গাজা উপত্যকার উত্তরে গুলির এ ঘটনা ঘটে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় গতকাল রোববার এ কথা জানায়। এর আগে ইসরাইলি সেনাবাহিনী জানায়, গাজা উপত্যকা থেকে ইসরাইলকে পৃথককারী দেয়াল বরাবর কথিত ‘সশস্ত্র সন্দেহভাজনদের’ লক্ষ্য করে হেলিকপ্টার ও ট্যাঙ্ক থেকে এ হামলা চালানো হয়।
গাজা থেকে ইসরাইলের দিকে তিনটি রকেট নিক্ষেপের অজুহাত তুলে সেখানে অভিযান পরিচালনা করে ইসরাইলি সেনারা। এতে তিনজন নিহত হওয়ার পাশাপাশি আহত হয় আরো তিনজন। এর মধ্যে একজনের অবস্থা গুরুতর। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা জানান, রোববার সকালে তিনটি লাশ তাদের কাছে আসে। এ ছাড়া আরো একজন আসেন, যার অবস্থা আশঙ্কাজনক। নিহত তিনজনের নাম মাহমুদ আদেল আল-ওয়ালাইদাহ (২৪), মোহাম্মদ ফরিদ আবু নামোস (২৭) ও মোহাম্মদ সমির আল-তারামসি (২৬)।

হামলার পর ইসরাইলি সেনাবাহিনী একটি বিবৃতি প্রকাশ করেছে। এতে দাবি করা হয়, সশস্ত্র সন্দেহভাজনদের বিরুদ্ধে হেলিকপ্টার ও ট্যাঙ্ক নিয়ে হামলা করেছে ইসরাইলি সেনারা। এর আগে, গত শনিবার রাতে ইসরাইল বিমান হামলা চালায় গাজা উপত্যকায়। হামলার সময় তারা ফিলিস্তিনি অ্যাম্বুলেন্স ছাড়া আর কিছুই সেখানে প্রবেশ করতে দেয়নি। ইসরাইলের অভিযোগ, গাজা থেকে প্রথমে তিনটি রকেট ছোরা হয়। তবে তা ইসরাইলের আয়রন ডোম প্রতিরক্ষা সিস্টেম ধ্বংস করে দিতে সক্ষম হয়।


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল