২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দিল্লির সাবেক মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত আর নেই

-

দিল্লির সাবেক মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮১ বছর। বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন তিনি। শনিবার বিকেল সাড়ে ৩টায় তার মৃত্যুর খবর নিশ্চিত করে শীলা দীক্ষিতের পরিবার। সবশেষ দিল্লি কংগ্রেসের সভাপতির দায়িত্বে ছিলেন বর্ষীয়ান এই নেত্রী। দিল্লির সবচেয়ে বেশি সময়ের মুখ্যমন্ত্রী ছিলেন তিনি। ১৯৯৮, ২০০৩ ও ২০০৮ সাল পরপর তিনবার দিল্লির মুখ্যমন্ত্রী হন শীলা দীক্ষিত। পরে তাকে হারিয়ে দিল্লিতে সরকার গড়ে রাজধানীর মুখ্যমন্ত্রী হন অরবিন্দ কেজরিওয়াল। ২০১৪ সালে কেরালার রাজ্যপাল হিসেবেও দায়িত্ব দেয়া হয় শীলা দীক্ষিতকে। কিন্তু দায়িত্ব পাওয়ার ছয় মাসের মাথায় তিনি ইস্তফা দেন।
শ্বশুর তথা উত্তরপ্রদেশের কংগ্রেস নেতা উমা শঙ্কর দীক্ষিতের হাত ধরে রাজনীতিতে নিজের জায়গা শক্ত করেন শীলা দীক্ষিত। উমা শঙ্কর একসময় ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর মন্ত্রিসভারও সদস্য ছিলেন। পাঞ্জাবের কাপুরথালায় জন্মগ্রহণ করেন শীলা দীক্ষিত।


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল