১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

  অবশেষে ক্ষতিগ্রস্ত পরিবারের দেখা পেলেন প্রিয়াঙ্কা

-

চব্বিশ ঘণ্টা আটক থাকার পর উত্তর প্রদেশের সনভদ্রার ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে দেখা করার অনুমতি পেয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। শনিবার সকালে মির্জাপুর গেস্ট হাউজে সনভদ্রায় ক্ষতিগ্রস্ত পরিবারকে প্রিয়াঙ্কার সাথে সাক্ষাতের অনুমতি দেয় উত্তর প্রদেশের পুলিশ। এর আগে শুক্রবার সকালে প্রিয়াঙ্কা সনভদ্রায় ক্ষতিগ্রস্ত পরিবারের কাছে যেতে চাইলে পথে মির্জাপুরে পুলিশ তার গাড়িবহর আটকে দেয়। তখন এর প্রতিবাদে প্রিয়াঙ্কা তার কর্মীদের নিয়ে সড়কে বসে পড়েন। পরে সরকারি একটি গাড়িতে করে তাকে সেখান থেকে জোরপূর্বক সরিয়ে নেয়া হয়। প্রিয়াঙ্কাকে মির্জাপুর গেস্ট হাউজে নেয়া হয় এবং সেখানে তিনি ২৪ ঘণ্টা আটক থাকেন।
প্রিয়াঙ্কা গান্ধী শনিবার সকালেও গেস্ট হাউজ থেকে বেরিয়ে সনভদ্রার ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে দেখা করতে যাওয়ার চেষ্টা করেন। এ সময় তিনি বলেন, তাদের সাথে দেখা না করে তিনি উত্তর প্রদেশ ছেড়ে যাবেন না। কিন্তু পুলিশ তার অনুমতি দিচ্ছিল না। পরে সকালে সনভদ্রার ক্ষতিগ্রস্ত পরিবারগুলো গেস্ট হাউজে এলে পুলিশ তাদেরকে প্রিয়াঙ্কার কাছে প্রবেশের অনুমতি দেয়।
প্রিয়াঙ্কা এনডিটিভিকে বলেন, আমার সাথে দেখা করার জন্য ক্ষতিগ্রস্ত পরিবারের আত্মীয়দের দু’জন ভেতরে আসেন। অপর ১৫ জনকে অনুমতি দেয়নি পুলিশ। এমনকি গেস্ট হাউজ থেকে বের হয়ে তাদের সাথে দেখা করার জন্য আমাকে অনুমতি দেয়া হয়নি। সৃষ্টিকর্তা জানেন তাদের মনের অবস্থা কী!
শেষ রাতে টুইটে তিনি বলেন, সিনিয়র পুলিশ ও সরকারি কর্মকর্তারা মধ্যরাতে তার সাথে দেখা করতে এসে বলেন যে, সনভদ্রার পরিবারের সাথে বৈঠক ছাড়াই চলে যেতে হবে। আমি তাদেরকে স্পষ্ট জানিয়ে দিয়েছি আমি কোনো আইন ভাঙার জন্য এখানে আসিনি। শুধু ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে দেখা করতে এসেছি। ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে দেখা না করে আমি ফিরে যাবো না।
গত বুধবার উত্তর প্রদেশে প্রায় ৩৬ একর জমি নিয়ে বিরোধের সময় গোলাগুলিতে ১০ জন নিহত এবং ২৪ জনের বেশি মানুষ আহত হন। গ্রামপ্রধান যোগ দত্ত ও তার দলবলের সাথে আদিবাসী কৃষকদের এ সংঘর্ষ হয়। যোগ দত্ত প্রায় দুই শ’ লোক ও ৩২টি ট্রাক্টর নিয়ে ওই দিন জমি দখল করতে গিয়ে কৃষকদের বাধার মুখে পড়েন।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল