২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

হাফিজ সাঈদ গ্রেফতার লোক দেখানো ট্রাম্প প্রশাসন

-

মার্কিন প্রেসিডেন্ট ট্রম্পের প্রশাসন হাফিজ সাঈদের ব্যাপারে সন্দেহ প্রকাশ করে শুক্রবার জানিয়েছে, হাফিজ সাঈদ ২০০১ সালে ভারতের পার্লামেন্টে হামলা এবং ২০০৮ সালে মুম্বাই হামলার মূল পরিকল্পনাকারী। তাকে এর আগে ছয়বার গ্রেফতার করা হলেও তার কার্যকলাপ বা তার দল লস্কর-ই-তৈয়বার ওপর কোনো প্রভাব পড়েছে এমনটা বলা যাবে না। আমরা অতীতে এ ঘটনা দেখেছি। এখন আমরা দৃঢ় ও দীর্ঘস্থায়ী পদক্ষেপ দেখতে চাচ্ছি।
যুক্তরাষ্ট্রের এক জ্যেষ্ঠ প্রশাসনিক কর্মকর্তা বলেন, ‘আমি লক্ষ করেছি সন্ত্রাস দমনে পাকিস্তান কিছু প্রাথমিক পদক্ষেপ নিয়েছে। তারা দলের সম্পদ বাজেয়াপ্ত করার ঘোষণা দিয়েছে এবং হাফিজ সাঈদকে গ্রেফতারও করেছে; কিন্তু তিনি উল্লেখ করেন, হাফিজ সাঈদকে ২০০১ সালে পার্লামেন্ট হামলার পর গ্রেফতার করা হলেও পরে মুক্তি দেয়া হয়েছিল।
তাই আমরা দেখতে চাই পাকিস্তান সন্ত্রাসীদের বিরুদ্ধে দীর্ঘস্থায়ী ব্যবস্থা নেবে।
তিনি আরো বলেন, হাফিজ সাঈদের গ্রেফতারের ঘটনাটি আগের ঘটনাগুলোর সাথে কোনো পার্থক্য তৈরি করছে না। তাই বিষয়টি আমরা পর্যবেক্ষণ করছি।
যুক্তরাষ্ট্র জইশ-ই-মোহাম্মদ, লস্কর-ই-তৈয়বা এবং হাক্কানি গোষ্ঠীর মতো পাকিস্তানি দলগুলো সম্পর্কে খুবই উদ্বিগ্ন। ওই কর্মকর্তার মতে, এই দলগুলো ও পাকিস্তান গোয়েন্দাবাহিনীর মধ্যে যোগাযোগ আমাদেরকে উদ্বিগ্ন করছে। বিষয়টি আমাদের কাছে গোপন নয়। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, পাকিস্তানের মাটিতে সন্ত্রাসীদের স্থান দেয়া হবে না। তার এই বক্তব্যের প্রশংসা করেছে ট্রাম্প প্রশাসন।

 

 


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল