১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কানাডীয় নাগরিক আটকের কথা স্বীকার চীনের

-

মাদক সংশ্লিষ্ট মামলায় কানাডার এক নাগরিককে আটক করেছে চীনের পুলিশ। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এই খবর নিশ্চিত করেছে। এর আগে বিস্তারিত পরিচয় প্রকাশ ছাড়াই চীনের ইয়ানতাই শহরে এক নাগরিক আটক হওয়ার কথা জানায় কানাডা। দুই দেশের মধ্যে উত্তেজনার মধ্যে এই আটকের ঘটনা ঘটল।
গত বছরের ডিসেম্বরে কানাডার ভ্যানকুভার শহর থেকে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের প্রধান আর্থিক কর্মকর্তা মেং ওয়াংজুকে আটক করা হলে দুই দেশের সম্পর্কে অবনতি শুরু হয়। যুক্তরাষ্ট্রের জারি করা এক গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতে তাকে আটকের কথা জানায় কানাডা। বেইজিং তাকে প্রত্যর্পণ্যের দাবি করে। পরে রাষ্ট্রীয় গোপন তথ্য চুরির অভিযোগ এনে কানাডার দুই নাগরিককে আটক করে চীন। গত শুক্রবার (১২ জুলাই) কানাডা সরকারের পক্ষ থেকে জানানো হয়, চীনের পূর্বাঞ্চলীয় শানডং প্রদেশের ইয়ানতাই শহর থেকে এক নাগরিককে আটক করেছে চীন। তবে ওই আটকের বিষয় বিস্তারিত কিছু জানায়নি দেশটি।


আরো সংবাদ



premium cement
ভারত ভ্রমণ শেষে তিন দিনে দেশে ফিরল ১৫ হাজার পর্যটক ঢাকায় ভিসা সেন্টার চালু করল চীনা দূতাবাস গলাচিপায় স্ত্রীর দাবিতে এক তরুণীর অনশন ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি

সকল