২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

খাশোগি হত্যাকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহারের বিরুদ্ধে সৌদি যুবরাজের হুঁশিয়ারি

-

সাংবাদিক জামাল খাশোগি হত্যাকে রাজনৈতিক ফায়দা লাভের হাতিয়ার হিসেবে ব্যবহারের বিষয়ে কঠিন হুঁশিয়ারি বার্তা দিয়েছেন সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। একটি আরবি পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বলতে সাবধান করেন তিনি। ক্রাউন প্রিন্স বলেন, যারা সাংবাদিক খাসোগি হত্যাকে রাজনৈতিক উদ্দেশ্য হাসিলে ব্যবহার করছে তাদের এখনই সাবধান হওয়া উচিত।
গত বছরের অক্টোবরে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে নৃশংসভাবে হত্যা করা হয় সৌদি রাজপরিবারের অন্যতম সমালোচক সাংবাদিক জামাল খাশোগিকে। এ হত্যাকাণ্ডের পর বিশ্বজুড়ে সমালোচিত হন সৌদি প্রিন্স মোহাম্মদ বিন সালমান। একই সাথে সৌদি আরবের সাথে সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকে তুরস্কের। এ হত্যাকাণ্ডের দায় প্রথমে অস্বীকার করলেও ঘটনার তিন সপ্তাহ পর দায় স্বীকার করে সৌদি আরব। একই সাথে যারা এ হত্যাকাণ্ডে যুক্ত ছিল তাদের আটক করা হয়।
তবে দেশটি বারবার স্পষ্ট করে জানিয়ে দেয় যে, এ হত্যার বিষয়ে ক্রাউন প্রিন্স সালমানের কোনো নির্দেশ ছিল না এবং সৌদি কনস্যুলেটে যা হয়েছে তা ক্রাউন প্রিন্সের অগোচরে হয়েছে। আশ শারক আল আসওয়াত সংবাদপত্রকে ক্রাউন প্রিন্স বলেন, জামাল খাসোগির মৃত্যু অত্যন্ত দুঃখজনক। এই অপরাধ যারা করেছে তারা সবাই সৌদি সরকারের কর্মকর্তা। তাদের বিচারের আওতায় আনা হয়েছে। এরপর তিনি বলেন, যারা এ বিষয়টিকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে তাদের এখনই থামা উচিত। সৌদি আদালত অভিযুক্তদের যথাযথ বিচার নিশ্চিত করবে।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল