২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জন্মদিনে শিকে আইসক্রিম উপহার পুতিনের

-

জন্মদিনে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে আইসক্রিম উপহার দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন।
নিজের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে বিবেচনা করা পুতিনকে নিয়ে শি গতকাল শনিবার নিজের ৬৬তম জন্মবার্ষিকী উপদযাপন করেছেন বলে চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে।
চীনে সিনিয়র নেতাদের ব্যক্তিগত জীবন নিয়ে আলোচনা অত্যন্ত বিরল ঘটনা এবং রাষ্ট্রীয় গোপন বিষয় বিবেচনায় তাদের প্রকৃত জন্মদিন জনসমক্ষে প্রকাশ করা হয় না। আঞ্চলিক একটি শীর্ষ বৈঠকে যোগ দিতে শি ও পুতিন উভয়েই এখন তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে আছেন। সেখানে শি যে হোটেলে অবস্থান করছেন সেখানে তার জন্মদিন উপলক্ষে শি ও পুতিন টোস্ট করার জন্য শ্যাম্পেনের গ্লাস ধরে আছেন, এমন ছবি চীনের রাষ্ট্রীয় টেলিভিশনে প্রদর্শিত হয়েছে।
দিনটি উপলক্ষে পুতিন শিকে রাশিয়ান আইসক্রিম উপহার দিয়েছেন, অপর দিকে শিও পুতিনকে কিছু চীনা চা উপহার দিয়েছেন বলে ওই টেলিভিশনে সম্প্রচারিত খবরে জানানো হয়েছে। এ সময় শি পুতিনকে ধন্যবাদ জানিয়ে তিনি (পুতিন) চীনে অত্যন্ত জনপ্রিয় বলে জানান। চীনের রাষ্ট্রীয় টেলিভিশনের ওয়েবসাইটে প্রদর্শিত ছবিতে দেখা গেছে, দুই নেতা একটি সাদা কেকের দিকে তাকিয়ে আছেন যার ওপর লাল ও নীল রঙের ফুলের নকশা করা ও তাতে লাল রঙের চীনা অক্ষরে লেখা ‘জোড়া ছয়ের জন্য শুভ কামনা’। তবে প্রেসিডেন্ট শি ওই কেক খেয়েছেন কিনা তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার হওয়া যায়নি।

 


আরো সংবাদ



premium cement