২২ মে ২০১৯

গ্রিন কার্ডের আদলে স্থায়ী বসবাসের অনুমতি দেবে সৌদি

-

ধনী বিদেশী ও দক্ষ কর্মীদের আকৃষ্ট করতে গ্রিন কার্ডের আদলে একটি বিশেষ ব্যবস্থা চালু করতে যাচ্ছে সৌদি আরব সরকার। মঙ্গলবার সৌদি আরবের মন্ত্রিসভায় ওই প্রস্তাব অনুমোদন পায়।
সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, মাস খানেক আগে সৌদি শূরা কাউন্সিল ওই প্রস্তাব অনুমোদন করেছিল। মঙ্গলবার তা মন্ত্রিসভার সায় পেল। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হচ্ছে এই ব্যবস্থায় মোটা ফি দিয়ে সৌদি আরবে স্থায়ীভাবে বসবাসের অনুমতি পাওয়া যাবে। পাশাপাশি সেখানে ব্যবসা করা এবং সম্পত্তির মালিক হওয়ারও সুযোগ হবে। আরবের তেলসমৃদ্ধ দেশ সৌদিতে বর্তমানে স্পন্সরশিপ ভিত্তিক যে ব্যবস্থা চালু আছে তাতে একজন সৌদি চাকরিদাতা স্পন্সর হতে রাজি হলে তবেই সৌদি আরবে ওয়ার্ক পারমিট নিয়ে বসবাসের সুযোগ হয়। এ ব্যবস্থার আওতায় প্রায় এক কোটি বিদেশী সৌদি আরবে বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছেন।


আরো সংবাদ

কাশ্মীরে নিরাপত্তা হেফাজতে নির্যাতনের লোমহর্ষক বিবরণ সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী পেশাজীবীদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার ৬ মাস পর কারামুক্ত বিএনপি নেতা শেখ রবিউল আলম নারী ও শিশু নির্যাতন রোধে তিন মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজ করার পরামর্শ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলায় তদন্ত প্রতিবেদন ২ জুলাই ৩ টাকার বালিশ তুলতে খরচ ৫ টাকা? রুমিন ফারহানার প্রার্থিতা বৈধ কৃষকেরা অধিকার থেকে বঞ্চিত : মাওলানা আতাউল্লাহ শাহজালাল বিমানবন্দরে সোয়া ৩ কোটি টাকার স্বর্ণসহ একজন গ্রেফতার পশ্চিম রাজাবাজারের জলাবদ্ধতা নিরসনের দাবি আওয়ামী লীগ-বিএনপির তরুণ নেতাদের

সকল




agario agario - agario