২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সুদানের ক্ষমতাসীন কাউন্সিলের তিন সদস্যের পদত্যাগ

-

সুদানের ক্ষমতাসীন সামরিক ট্রানজিশনাল কাউন্সিল (এমটিসি) বুধবার ঘোষণা করেছে যে, তাদের তিন সদস্য পদত্যাগ করেছেন। কাউন্সিলের এক বিবৃতিতে বলা হয়, লেফটেন্যান্ট জেনারেল জালাল আল-দীন আল শেখ, পুলিশ লেফটেন্যান্ট জেনারেল আল-তাইয়েব বাবাক্র ও লেফটেন্যান্ট জেনারেল ওমর জাইন আল-আবিদিন তাদের পদ থেকে ইস্তেফা দিয়েছেন।
বিরোধী দল বারবার তাদের বরখাস্তের দাবি জানিয়ে আসছিল। তাদের বিরুদ্ধে অভিযোগ তারা ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ওমর আল-বাশিরের পুরনো শাসনের প্রতিনিধিত্ব করছিলেন। এমটিসি একটি বেসামরিক কর্তৃপক্ষের হাতে ক্ষমতা হস্তান্তরের বিষয়ে আলোচনা করতে একটি যৌথ কমিটি গঠনে সম্মত হয়েছে।
সুদানের রাজধানী খার্তুমে এক সংবাদ সম্মেলনে এমটিসি মুখপাত্র শামস আল-দীন কাবাশি বলেন, যৌথ কমিটির সভার উভয়পক্ষের মতবিরোধের বিষয়গুলো আলোচনা করে সমাধানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিরোধী দল ফোর্সেস অব দ্য ডিক্লারেশন অব ফ্রিডম অ্যান্ড চেঞ্জ এর মুখপাত্র আহমদ আল-রাবিয়া সংবাদ সম্মেলনে বলেন, এমটিসি ও তার সংগঠনের মধ্যে বৈঠকটি গঠনমূলক ছিল। বিরোধগুলো যৌথ কমিটির মাধ্যমে তুলে ধরা হবে।

 


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল