১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রাশিয়ার কাছ থেকে তথ্য নিয়ে ট্রাম্প ভুল করেননি : আইনজীবী

-

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আইনজীবী রুড জুলিয়ানিয়ান গুইলিয়ানি জোর দিয়ে বলেছেন, ২০১৬ সালের নির্বাচনী প্রচারাভিযানে রাশিয়ানদের কাছ থেকে তথ্য নেয়া ভুল ছিল না। গত বৃহস্পতিবার এ বিষয়ে রবার্ট মুলারের তদন্ত রিপোর্ট প্রকাশের পর রোববার গুইলিয়ানি এ কথা বলেন।
রিপোর্টে বলা হয়েছে, গত নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনকে পরাজিত করার মাধ্যমে সুবিধা পেতে চেয়েছিল রাশিয়া। এই উদ্দেশ্যে রুশ গোয়েন্দারা বিভিন্নভাবে তৎপরতাও চালিয়েছেন। রাশিয়া কানেকশন নিয়ে ২৩ মাসের দীর্ঘ তদন্ত শেষে রিপোর্ট জমা দেন রবার্ট মুলার। বৃহস্পতিবার ওই তদন্ত রিপোর্ট প্রকাশ করা হয়।
রুড গুইলিয়ানি বলেন, রাশিয়ান সরকারের প্রতিনিধিদের কাছ থেকে রাজনৈতিক সাহায্য পাওয়ার জন্য ট্রাম্পের প্রচেষ্টা সম্ভবত দুর্বল, কিন্তু অবৈধ নয়। রাশিয়ানদের কাছ থেকে তথ্য গ্রহণ কোনো ভুল নয়। রিপোর্টে বলা হয়েছে, ট্রাম্পের ছেলে ডোনাল্ড জুনিয়র, জামাতা জ্যারেড কুশনার ও নির্বাচন পরিচালনা বোর্ডের প্রধান পল ম্যানফোর্ট এবং রাশিয়ার সাথে যুক্ত একজন আইনজীবীর সাথে ২০১৬ সালের জুনে ট্রাম্প টাওয়ারে বৈঠকের কথা বলা হয়েছে। বৈঠকে ট্রাম্পের প্রচারাভিযানে ডেমোক্র্যাটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনের ক্ষতিকারক কিছু তথ্য খোঁজা হচ্ছিল। তবে মুলারের ৪৪৮ পৃষ্ঠা রিপোর্টে প্রচারাভিযানে কোনো ষড়যন্ত্রের প্রমাণ পাওয়া যায়নি এবং বিচারের প্রতিবন্ধকতার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল