২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মাদুরোকে উৎখাতে বৃহত্তম মিছিলের ডাক গুইদোর

-

ভেনিজুয়েলায় নিকোলাস মাদুরো সরকারকে উৎখাতে চাপ অব্যাহত রাখতে আগামী ১ মে সমর্থকদের রাজপথে নামার আহ্বান জানিয়েছেন বিরোধীদলীয় নেতা ও স্বঘোষিত প্রেসিডেন্ট জুয়ান গুইদো। সে দিন আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ল্যাটিন আমেরিকার দেশটির ইতিহাসের সবচেয়ে বড় মিছিল আয়োজনের ঘোষণা দিয়েছেন তিনি। শুক্রবার রাজধানী কারাকাসের পূর্বাঞ্চলীয় প্লাজায় আয়োজিত এক সমাবেশে এই আহ্বান জানান গুইদো।
সমবেত সমর্থকদের উদ্দেশে গুইদো বলেন, তাদেরকে শুনতে হবে যে মানুষ বলছে যথেষ্ট হয়েছে। তিনি বলেন, ‘আমি দখলদারিত্ব অবসানের দাবিতে জনগণকে ভেনিজুয়েলার ইতিহাসের সবচেয়ে বড় এই মিছিলে অংশ নেয়ার আহ্বান জানাচ্ছি, যাতে এই ট্রাজেডির ইতি ঘটতে পারে’।
আগামী ১ মে গুইদোর ডাক দেয়া মিছিলের চূড়ান্ত গন্তব্য কোথায় হবে তা সুনির্দিষ্ট করা হয়নি। তবে শুক্রবারের জমায়েতে উপস্থিত কেউ কেউ ওই মিছিল প্রেসিডেন্টের বাসভবন মিরাফ্লোরসের সামনে নিয়ে যাওয়ার আহ্বান জানান।
গুইদোর সমাবেশে উপস্থিত ৫৮ বছর বয়সী অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক ইলায়দি ভারগাস বলেন, ‘তিনি একা নন। প্রতিদিন আমরা সামনে এগোচ্ছি আর পেছনে ফেরার পথ নেই। আগামীকালই হয়তো সব কিছু হয়ে যাবে না।

 


আরো সংবাদ



premium cement