১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

গাজায় ইসরাইলি স্থল ও বিমান হামলা

-

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের অবস্থানে স্থল ও বিমান হামলা চালিয়েছে ইসরাইল। ফিলিস্তিনি নিরাপত্তা সূত্র জানিয়েছে, হামাসের অবস্থানগুলোতে কামানের গোলাবর্ষণ ও বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। গাজা-উপত্যকা ও ইসরাইলের সীমান্ত বেড়াজুড়ে হামাসের তিনটি পর্যবেক্ষণ টাওয়ারে শুক্রবার ইসরাইলি বাহিনী হামলা চালায়। তবে এসব হামলায় কেউ হতাহত হয়নি বলে সূত্রগুলো জানিয়েছে।
ইসরাইলি বাহিনী দাবি করেছে, গাজা থেকে সীমান্তের ওপারে ইসরাইলি সেনাদের লক্ষ্য করে গুলি চালানো হলে পাল্টা ব্যবস্থা নেয়া হয়েছে। তবে গাজা থেকে ছোড়া গুলিতে কোনো ইসরাইলি সেনা আহত হয়নি। গাজা-ইসরাইল সীমান্তে বিক্ষোভরত ফিলিস্তিনি জনতার ওপর ইসরাইলি সেনাদের হামলায় আহত এক যুবককে হাসপাতালে নেয়া হচ্ছে।
এ দিকে গাজা-ইসরাইল সীমান্ত বেড়ার কাছে শুক্রবার দিনভর ফিলিস্তিনি জনগণ বিক্ষোভ প্রদর্শন করেছেন। এ সময় ইসরাইলি সেনাদের ছোড়া টিয়ার শেল ও শটগানের গুলিতে ৪২ ফিলিস্তিনি আহত হন বলে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কেদরা জানিয়েছেন।
২০১৮ সালের ৩০ মার্চ থেকে গাজা উপত্যকায় ইসরাইল বিরোধী বিক্ষোভ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ইসরাইলি সেনারা গুলি করে অন্তত ২৭০ ফিলিস্তিনিকে হত্যা করেছে। এ সময়ে আহত হয়েছেন আরো প্রায় ১৬ হাজার ফিলিস্তিনি। ২০০৭ সালের জুন মাস থেকে গাজা উপত্যকার ওপর কঠোর অবরোধ আরোপ করে রেখেছে ইসরাইল।


আরো সংবাদ



premium cement