২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জার্মানিতে সন্ত্রাসী হামলার চক্রান্তের সন্দেহে গ্রেফতার ১০

-

জার্মানিতে সম্ভাব্য সন্ত্রাসী হামলার চক্রান্ত করার সন্দেহে ১০ জনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। গ্রেফতারকৃতরা গাড়ি ও আগ্নেয়াস্ত্র ব্যবহার করে যত বেশি সম্ভব লোককে হত্যার ফন্দি করছিল বলে পুলিশের অভিযোগ। ফ্রাঙ্কফুর্ট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।
প্রসিকিউটর কার্যালয়ের এক নারী মুখপাত্র জানান, গ্রেফতারকৃতদের বয়স ২২ থেকে ৪২ বছর এবং তারা জার্মান নাগরিক। ফ্রাঙ্কফুর্ট প্রসিকিউটর কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, গ্রেফতারকৃতরা গাড়ি ও অস্ত্র ব্যবহার করে সন্ত্রাসী হামলা চালিয়ে যত বেশি সম্ভব লোকদের হত্যার বিষয়ে একমত হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। বিবৃতিতে আরো বলা হয়েছে, হামলার প্রস্তুতির জন্য ইতোমধ্যে তারা বেশ কয়েকজন অস্ত্র ব্যবসায়ীর সাথে কথা বলেছে, একটি বড় গাড়ি ভাড়া করেছে এবং অস্ত্র ক্রয় ও হত্যা পরিকল্পনা বাস্তবায়নে প্রয়োজনীয় অর্থ সংগ্রহ করেছে।
প্রসিকিউটররা জানান, এদের মধ্যে প্রধান সন্দেহভাজনের বয়স ২১ বছর, তিনি ওফেনবাখের বাসিন্দা। ৩১ বছর বয়সী দুই ভাই উইয়েজবাডেন এলাকার। গ্রেফতারকৃতদের সবাই ফ্রাঙ্কফুর্ট এলাকার মুসলিম সালাফি মতাদর্শের অনুসারী। অপর এক ব্যক্তিকে আটকের কথা জানিয়েছে প্রসিকিউটর কার্যালয়। তবে তার সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য দেয়া হয়নি।
আইনশৃঙ্খলা বাহিনী এ অভিযানে ২০ হাজার ইউরো, একাধিক ছুরি, অল্প পরিমাণ মাদক ও বেশি কিছু নথিপত্র এবং কয়েকটি ইলেকট্রনিক যন্ত্রপাতি জব্দ করেছে কর্তৃপক্ষ।


আরো সংবাদ



premium cement