২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

প্রেসিডেন্ট প্রার্থীর্ স্যান্ডার্সের প্রচারণার নেতৃত্ব দেবেন একজন মুসলিম

-

২০২০ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা প্রদানকারী সিনেটর বার্নি স্যান্ডার্সের প্রচারণা ব্যবস্থাপক হিসেবে মুসলিম নাগরিক অধিকার আইনজীবী ফয়েজ শাকিরের নাম ঘোষণা করা হয়েছে। ফয়েজ শাকিরই প্রথম মুসলিম যার নেতৃত্বে দেশটিতে কোনো প্রেসিডেন্ট প্রার্থীর নির্বাচনী প্রচারণা পরিচালিত হবে।
হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের স্নাতক এবং আমেরিকান সিভিল লিবার্টিজ ইউনিয়নের (এসিএলইউ) সাবেক জাতীয় রাজনৈতিক পরিচালক ফয়েজ শাকিরকে গত মঙ্গলবার প্রচারণা ব্যবস্থাপক হিসেবে নাম ঘোষণা করেন এই সিনেটর।
এসিএলইউর আগে শাকির তখনকার সিনেটে সংখ্যাগরিষ্ঠ নেতা হ্যারি রিডের একজন সিনিয়র উপদেষ্টা ছিলেন এবং বর্তমান হাউজের সংখ্যাগরিষ্ঠদের নেতা ন্যান্সি পেলোসিকেও পরামর্শ দেন।
ওয়াশিংটনভিত্তিক লিভারেল থিংক ট্যাংকের সেন্টার ফর আমেরিকান প্রোগ্রেসে সাত বছর ধরে তিনি ইসলামভীতি বিরোধী প্রচারণা চালাচ্ছিলেন। এই প্রচারণার অংশ হিসেবে ‘আমেরিকায় ইসলামভীতি নেটওয়ার্কগুলোর শিকড়’ শীর্ষক একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছে।
২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটন ডেমোক্র্যাটিক মনোনয়ন পান। সেই সময় চমকপ্রদভাবে শক্তিশালী হয়ে ওঠা এই ডেমোক্র্যাট প্রার্থী ২০২০ সালে দ্বিতীয়বারের মতো নির্বাচনী দৌড়ে নামবেন এবং ডেমোক্র্যাটদের মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। যদিও স্বাধীন ও প্রগতিশীল স্যান্ডার্সের সাথে ডেমোক্র্যাটদের অনেকের দ্বন্দ্ব সৃষ্টি হয়েছিল।


আরো সংবাদ



premium cement
চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই বিলাশপুরে আ’লীগ ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের ‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’ ফরিদপুরে বেইলি ব্রিজ অপসারণ করে স্থায়ী ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন ঈশ্বরদীতে তাপমাত্রা ৪১.২ ডিগ্রি বাংলাদেশকে এভিয়েশন হাব হিসেবে গড়তে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে ৫ জন‌ আটক ঈশ্বরদীতে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ তীব্র তাপদাহে খাবার স্যালাইন ও শরবত বিতরণ করল একতা বন্ধু উন্নয়ন ফাউন্ডেশন

সকল