২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ভারতে পাকিস্তানি বন্দীকে পিটিয়ে হত্যা : ব্যাখ্যা চেয়েছে পাকিস্তান

-

জয়পুর কারাগারে ভারতীয়দের নির্যাতনে পাকিস্তানি বন্দীর নিহত হওয়ার বিষয়ে ভারত সরকারের কাছে ব্যাখ্যা চেয়েছে পাকিস্তান। বুধবার সকালে জেলের অভ্যন্তরে থাকা শাকিরুল্লাহ নামের এ পাকিস্তানি নাগরিককে পিটিয়ে হত্যা করেছে ভারতীয় কয়েদিরা। এর আগে শাকিরুল্লাহকে ভারতে ঢুকে তথ্য সংগ্রহ ও পাচারের অভিযোগে গ্রেফতার করেছিল পুলিশ।
পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ডা: মোহাম্মদ ফায়সাল বলেন, ভারতে আটক শাকিরুল্লাহর মৃত্যুতে আমরা উদ্বিগ্ন। নয়াদিল্লির পাকিস্তান হাইকমিশন ভারত সরকারের কাছে এ বিষয়ে জবাব চেয়েছে। এবং ভারত সরকারের কাছে এর বিস্তারিত বিবরণও তলব করেছে। পাকিস্তান হাইকমিশন ভারতের জেলগুলোতে বন্দী পাকিস্তানি নাগরিকদের ‘নিরাপদ জোনে’ রাখার আহ্বান জানিয়েছে। একই সাথে ভারতে অবস্থানরত পাকিস্তানি পর্যটকদেরও বিশেষ নিরাপত্তা নিশ্চিত করতে অনুরোধ জানিয়েছে পাকিস্তান।
বুধবার সকালে জয়পুর কারাগারে শাকিরুল্লাহর ওপর চড়াও হন জেলের সাজাপ্রাপ্ত তিন আসামি। তারা শাকিরুল্লাহকে মারধর শুরু করলে তার সাথে যোগ দেন অন্য বন্দীরাও। ভারতীয় গণমাধ্যম জেলের একটি সূত্রের বরাত দিয়ে জানায়, বাঁশ-লাঠি দিয়ে পেটানোর পাশাপাশি তাকে ওপর ইটপাটকেলও ছোড়া হয়। পরে খবর পেয়ে জেলের জেলের নিরাপত্তারক্ষীরা ছুটে যান। বন্দীদের হাত থেকে শাকিরুল্লাহকে মুক্ত করার চেষ্টা করেন। এছাড়া পুলিশ প্রশাসনকেও খবর পাঠানো হয়।
পরে ঘটনাস্থলে মেডিক্যাল টিম এবং পুলিশ কর্মীরা গিয়ে শাকিরুল্লাহকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। হাসপাতাল সূত্র জনায়, ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মিরে নিষিদ্ধ জইশ-ই-মোহাম্মদ সন্ত্রাসী গোষ্ঠীর আত্মঘাতী বোমা হামলায় দেশটির আধাসামরিক বাহিনীর ৪৪ জোয়ান নিহত হওয়ার ঘটনায় নতুন করে পাকিস্তান-ভারত উত্তেজনা দেখা দিয়েছে।

 


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল