১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মিরে আত্মঘাতী হামলায় আমার বুকেও আগুন জ্বলছে : মোদি

-

জম্মু ও কাশ্মিরের পুলওয়ামায় গত বৃহস্পতিবার গাড়িবোমা হামলায় ৪৪ ভারতীয় জওয়ানের নিহত হওয়ার ঘটনায় তার বুকে ‘প্রতিশোধের আগুন জ্বলছে’ বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রোববার বিহার রাজ্যে এক অনুষ্ঠানে গিয়ে মোদি নিহত জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জানানোর সময় এ কথা বলেন।
কাশ্মিরের এ ভয়াবহ আত্মঘাতী হামলার ঘটনার তীব্র প্রতিক্রিয়া ও নিন্দা জানিয়ে মোদি বলেন, ‘দেশবাসীর মনে কতটা আগুন জ্বলছে আমি তা অনুভব করতে পারছি। জেনে রাখুন, যে আগুন আপনাদের বুকে জ্বলছে, আমার বুকেও সেই একই আগুন জ্বলছে।’
রোববার বিহারের বারাউনিতে একাধিক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করতে গিয়ে এক অনুষ্ঠানে যোগ দেন মোদি। সেখানে পুলওয়ামা হামলায় ভারতের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) নিহত জওয়ান বিহারের সঞ্জীব কুমার সিনহা ও ভাগলপুরের রতন কুমার ঠাকুরের পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।
বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ কুমারের উপস্থিতিতে বারাউনিতে প্রায় সাড়ে ১৩ হাজার কোটি টাকার পাটনা মেট্রো রেল প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন মোদি। তবে মোদির বক্তৃতায় সবকিছু ছাপিয়ে মুখ্য হয়ে ওঠে পুলওয়ামা হামলার ঘটনা। গত বৃহস্পতিবার ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরে বোমা হামলায় দেশটির সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪৪ সদস্য নিহত হওয়ার ঘটনায় সেনাবাহিনীকে যেকোনো পদক্ষেপ নেয়ার স্বাধীনতা দেয়া হয়েছে বলে গতকাল জানান মোদি। তা ছাড়া দিল্লির পক্ষ থেকে পাকিস্তানকে একঘরে করার হুমকিও দেয়া হয়েছে। পুলওয়ামা হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক সশস্ত্র সংগঠন জঈশ-ই-মোহাম্মদ।


আরো সংবাদ



premium cement