১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইন্দোনেশিয়ায় বন্যা ও ভূমিধসে ৬ জনের মৃত্যু

-

বুধবার ইন্দোনেশিয়ার সরকার এক বিবৃতিতে জানিয়েছে, মধ্য ইন্দোনেশিয়ার গোয়া জেলায় মুষলধারে বৃষ্টিতে সৃষ্টি বন্যায় একটি বাঁধ ভেঙে কমপক্ষে ছয়জন নিহত হয়েছে এবং শতাধিক বাস্তুচ্যুত হয়েছে। দক্ষিণ সুলাওয়েসির গোয়া জেলার প্রধান আদনান পুরিচতা ইচসান বলেন, মৃতদের মধ্যে দু’জন শিশু। এবং গত মঙ্গলবারে শুরু হওয়া বন্যার পর বিদ্যুতায়িত হয়ে একজন মারা গেছেন।
ইচসান বলেন, উদ্ধারকর্মীরা এখনো সরকারি অফিস ও মসজিদের আশপাশের বাসিন্দাদের উদ্ধার করছেন। বিলি বিলি বাঁধের স্টাফরা পাথরের তৈরি বাঁধটির পানি বের করার ব্যাপারে অগ্রিম সতর্কতা জানানোর সময় পাননি।
তিনি জানান, ‘মুষলধারে বৃষ্টিতে বাঁধ পানিতে ডুবে যায। ফলে বৃহত্তর বিপদ প্রতিরোধের জন্য এটি খুলতে বাধ্য হয়েছিলাম আমরা। এর ফলে কিছু কিছু অঞ্চলে বন্যার সৃষ্টি হয়েছিল।’
ইন্দোনেশিয়ায় মওসুমি বৃষ্টিপাতের সময় ঘূর্ণিঝড় ও বন্যার ঘটনা বারবার ঘটে। এ মাসের শুরুতে জাভার প্রধান দ্বীপ সুকাবুমিতে একটি ভূমিধসে ৩২ জন নিহত হয়েছিল। ইচসান বলেন, ভূমি ধসের কারণে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে নিহতের সংখ্যা বাড়তে পারে। ভারী যন্ত্রপাতি নিয়ে মৃতদের অনুসন্ধানের প্রচেষ্টায় যোগ দিতে অপেক্ষা করছে উদ্ধারকর্মীরা।

 

 


আরো সংবাদ



premium cement
পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

সকল