২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সন্দেহজনক ড্রোনে বিঘিœত মার্কিন বিমানবন্দরের কার্যক্রম

-

দুই পাইলট সন্দেহজনক ড্রোন উড়তে দেখার পর যুক্তরাষ্ট্রের একটি বিমানবন্দরের কার্যক্রম বিঘিœত হয়েছে। অ্যাভিয়েশন প্রশাসন জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় নিউ জার্সি অঙ্গরাজ্যের নিউ ইয়র্ক লিবার্টি ইন্টারন্যাশনাল বিমানবন্দরের কার্যক্রম কিছু সময় বন্ধ রাখা হয়। পরে আর ড্রোন দেখতে না পাওয়ায় বিমানবন্দর অভিমুখে আসতে থাকা ফ্লাইট সচল করা হয়েছে।
সম্প্রতি ব্রিটেনের দুটি বিমানবন্দরে সন্দেহজনক ড্রোন দেখার পর বিঘিœত হয় সেখানকার বিমান চলাচল। গত মাসে ক্রিসমাসের ছুটির আগে ব্রিটেনের গ্যাটউইক বিমানবন্দরে সন্দেহজনক ড্রোন দেখার পর তিন দিন বিঘিœত হয় সেখানকার বিমানবন্দরের কার্যক্রম। বিপাকে পড়ে হাজার হাজার যাত্রী। চলতি মাসের প্রথম দিকেও লন্ডনের হিথ্রো বিমানবন্দরে আবারো ড্রোন দেখা যায়। সে সময়েও বন্ধ রাখা হয় সেখানকার বিমান চলাচল। যুক্তরাষ্ট্রের ১১তম ব্যস্ত বিমানবন্দর লিবার্টি। বছরে বন্দরটি ব্যবহার করে প্রায় দুই কোটি যাত্রী। লিবার্টি বিমানবন্দরের ১৭ মাইলের মধ্যে অবস্থিত তেতারব্রো বিমানবন্দর। ব্যক্তিগত বিমান ওঠানামায় ব্যবহৃত তেতারব্রো বিমানবন্দরের ওপর দিয়ে উড়ার সময়ে এক পাইলট তার বিমানের ৩০ ফুটের মধ্যেই ড্রোন দেখতে পেয়েছেন। এরপরই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে স্থগিত রাখা হয় নিউ ইয়র্ক বিমানবন্দরের কার্যক্রম।

 


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল