১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

সুপ্রিম কোর্টের দ্বারস্থ শবরীমালা মন্দিরে প্রবেশ করা দুই নারী

-

ভারতের কেরালার শবরীমালা মন্দিরে প্রবেশ করা দুই নারী নিরাপত্তা চেয়ে ভারতের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন। আজ শুক্রবার তাদের আবেদনের বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।
মন্দিরে প্রবেশ করা কনকা দুর্গা ও আম্মিনির কেউ এখনো ৫০-এর ঘরে পা দেননি। উভয়ের বয়স ৪০-এর ঘরে। আগে এ মন্দিরে ঋতুমতী নারীদের প্রবেশাধিকার ছিল না। কয়েক মাস আগে ভারতের সুপ্রিম কোর্ট তাদের মন্দিরে প্রবেশাধিকারের রায় দেন। ওই রায়ের পর প্রথমবারের মতো সেখানে কোনো ঋতুমতী নারী হিসেবে প্রবেশ করে ইতিহাস গড়েন তারা। নিরাপত্তাজনিত কারণে দুই সপ্তাহ ধরে কেরালা সরকারের ঠিক করে দেয়া একটি জায়গায় রয়েছেন তারা। মঙ্গলবার বাড়ি ফিরে শাশুড়ির হাতে আক্রান্ত হন কনকা দুর্গা।
পুলিশ জানিয়েছে, ২ জানুয়ারি ভোরে পাহাড়ঘেরা মন্দিরটিতে প্রবেশ করেন দুই নারী। ভোর পৌনে ৪টা থেকে পাম্বা বেস ক্যাম্প থেকে পাহাড়ে উঠতে শুরু করেন তারা। একপর্যায়ে পৌঁছে যান মন্দিরে। তাদের প্রবেশের পরপরই ‘শুদ্ধিকরণের’ জন্য মন্দির বন্ধ করে দেয়া হয়। হোয়াটস অ্যাপে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, কালো পোশাক পরে মন্দিরের দিকে এগিয়ে যাচ্ছেন দুই নারী। তাদের সাথে রয়েছে পুলিশ। আয়াপ্পা ধর্ম সেনার নেতা রাহুল বলেন, আমার মনে হয় না ব্যাপারটা সত্য। পুরো ব্যাপারটাই খুব সন্তর্পণে হয়েছে। জানা থাকলে আমরা ‘উপযুক্ত ব্যবস্থা নিতাম’। এই দুই নারী এর আগে গত ডিসেম্বরেও মন্দিরে প্রবেশের চেষ্টা করেন। কিন্তু বাধা পাওয়ায় তাদের ফিরে আসতে হয়।
সুপ্রিম কোর্ট রায় দেয়ার পর থেকে অনেকেই মন্দিরে প্রবেশের চেষ্টা করেছেন। যদিও বারবার খালি হাতে ফিরতে হয়েছে তাদের। শেষ পর্যন্ত এই দুই নারী তাদের চেষ্টায় সফলতা পেয়েছেন।


আরো সংবাদ



premium cement
সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত, বন্যায় ওমানে মৃতের সংখ্যা বেড়ে ১৮ ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কণ্ঠস্বর প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ দুই কুলই হারালেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম একদিন পর জবিতে উদযাপন হবে নববর্ষ, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা ইসরাইলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে যাবে! স্ত্রীর বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে সাবেক স্বামীর মামলা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী রেকর্ড ৪০.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

সকল