১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

পোল্যান্ডে স্টেজে ছুরিকাঘাতে মেয়রের মৃত্যু

-

দাতব্য অনুষ্ঠানে ছুরিকাঘাতে আহত পোল্যান্ডের গডানস্ক শহরের মেয়র পাওয়েল অ্যাডামোয়িকজ (৫৩) মারা গেছেন। সোমবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
রোববার ছিল গ্রেট অর্কেস্ট্রা অব ক্রিসমাস চ্যারিটির বার্ষিক আয়োজনের শেষ দিন। লাইটস-টু হ্যাভেন নামের ওই অনুষ্ঠানের মধ্য দিয়ে পোল্যান্ডের স্বাস্থ্যসুরক্ষা ব্যবস্থার জন্য চিকিৎসা সরঞ্জামাদি কিনতে অর্থ সংগ্রহ করা হয়। ওই অনুষ্ঠানের মঞ্চে ওঠে তাকে ছুরিকাঘাত করে এক দুর্বৃত্ত। হাসপাতালে নেয়ার পর অতিরিক্ত রক্তক্ষরণের জন্য ৪১ ব্যাগ রক্ত সংগ্রহ করা হলেও শেষ পর্যন্ত তাকে বাঁচানো যায়নি।
চিকিৎসকেরা জানিয়েছেন, ছুরিকাঘাতের কারণে পাওয়েলের হৃদপিণ্ড ও পেটে ক্ষত হয়ে গেছে। পাঁচ ঘণ্টা ধরে অস্ত্রোপচারের পরও তাকে বাঁচানো সম্ভব হয়নি। হামলাকারী সন্দেহে ২৭ বছরের এক তরুণকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আগেও অপরাধ সংঘটনের রেকর্ড রয়েছে। পুলিশের মুখপাত্র মারিউসোজ সিয়ারকা জানান, হামলাকারীকে দেখে মনে হয়েছে, তার মানসিক স্বাস্থ্যগত সমস্যা আছে। মিডিয়াকর্মীর ছদ্মবেশে সে মঞ্চে ওঠেছিল।
পোলিশ সম্প্রচার মাধ্যম টিভিএনকে উদ্ধৃত করে স্কাই নিউজ জানায়, হামলাকারী মঞ্চ থেকে চিৎকার করছিল। বলছিল, পূর্ববর্তী সরকারকে নেতৃত্বদানকারী ও পাওয়েলের পুনঃনির্বাচিত হওয়াকে সমর্থন দানকারী সিভিক প্যাটফর্ম পার্টি তাকে অন্যায়ভাবে কারাগারে রেখেছিল। ৫৩ বছর বয়সী মেয়র পাওয়েলের ওপর এ হামলাকে ‘অমার্জনীয় বর্বরতা’ বলে উল্লেখ করেছেন পোলিশ স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াশিম ব্রুদজিনস্কি। জানা গেছে, হামলার শিকার হওয়ার কিছু সময় আগে মেয়র পাওয়েল মঞ্চ থেকে তোলা একটি ছবি ইন্সটগ্রামে পোস্ট করেছিলেন। ছবিতে দেখা গেছে, লাইটস-টু হ্যাভেন শীর্ষক অনুষ্ঠানে উপস্থিত দর্শকেরা উজ্জ্বল সাদা রঙের লাইট ধরে রেখেছে।


আরো সংবাদ



premium cement