২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানে বিমান হামলায় শিশুসহ নিহত ২০

-

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় কুনার প্রদেশে তালেবান কমান্ডারকে ল্য করে চালানো বিমান হামলায় ১২ শিশুসহ কমপে ২০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন। শুক্রবার শেষ রাতে আফগান বাহিনীর ওই বিমান হামলায় আটজন নারী ও ১২ শিশু প্রাণ হারিয়েছেন। কুনারের প্রাদেশিক পরিষদের সংসদ সদস্য আবদুল লতিফ ফাজলি জানান, এ হামলায় আরো ১৫ জন গুরুতর আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কুনারের গভর্নর আবদুস সাত্তার বলেন, শেলতান এলাকায় আফগান নিরাপত্তা বাহিনীর অভিযানে তালেবান ও আলকায়েদার ৩৮ সদস্য নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চারজন বিদেশী নাগরিকও ছিল। ওই অভিযানে আরো ১২ জন আহত হয়েছেন বলেও জানান তিনি। তিনি আরো জানান, তালেবান কমান্ডার শরিফ মাবিয়াকে ল্য করে এ অভিযান চালানো হয়। অভিযানের সময় বিমান হামলায় অজ্ঞাতসংখ্যক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন; যার মধ্যে নারী ও শিশু রয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে। জাতিসঙ্ঘের তথ্যানুযায়ী, চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত প্রথম ৯ মাসে ৩১৩ জন বেসামরিক নাগরিক প্রাণ হারিয়েছেন; যা গত বছরের চেয়ে ৩৯ শতাংশ বেশি ও ২০০৯ সালের পর রেকর্ডসংখ্যক নিহতের ঘটনা।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল