২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল বরখাস্ত

-

যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল জেফ সেসনসকে বরখাস্ত করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জেফ সেসনসকে সরিয়ে দেয়ার পর ম্যাথিউ হুইটকারকে অ্যাটর্নি জেনারেলের অস্থায়ী দায়িত্ব দেয়া হয়েছে।
বুধবার এক টুইট বার্তায় তিনি বলেন, ‘অ্যাটর্নি জেনারেল জেফ সেসনসকে তার কাজের জন্য ধন্যবাদ জানাচ্ছি আর তার মঙ্গল কামনা করছি। হোয়াইট হাউজকে পাশ কাটিয়ে রুশ সংযোগ তদন্ত থেকে পার পেতে নিজের শীর্ষ আইন কর্মকর্তাদের বারবার সমালোচনা করেছেন ট্রাম্প। সেসনসের চিফ অব স্টাফ হুইটকার রুশ তদন্তের সমালোচক। নিজের সিদ্ধান্তে সরতে না চাওয়ার কথা পদত্যাগপত্রে গোপন রাখেননি সেসনস। হোয়াইট হাউজের এক কর্মকর্তা বলেছেন, ট্রাম্পের চিফ অব স্টাফ জন কেলি বুধবার সেসনসকে পদত্যাগ করতে বলেন। এরপরেই ট্রাম্প মধ্যবর্তী নির্বাচনের ফল নিয়ে সংবাদ সম্মেলন করেন।
হোয়াইট হাউজে সিএনএনের সাংবাদিক নিষিদ্ধ
এএফপি জানায়, হোয়াইট হাউজ বুধবার সিএনএনের আরো এক সাংবাদিকের প্রেস পাস সাময়িকভাবে বাতিল করেছে। এক সংবাদ সম্মেলনে ডোনাল্ড ট্রাম্পের সাথে ওই সাংবাদিকের তর্কবিতর্কের পর তার পাস বাতিল করা হয়। ওই সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট সাংবাদিকদের ‘জনগণের শত্রু’ হিসেবে অভিহিত করেন।
বুধবার হোয়াইট হাউজে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে সাংবাদিকেরা প্রেসিডেন্ট ট্রাম্পকে বিভিন্ন বিষয়ে প্রশ্ন করেন। সেখানে উপস্থিত ছিলেন হোয়াইট হাউজে সিএনএনের প্রধান সংবাদদাতা জিম একোসটা। তিনিও প্রেসিডেন্টকে প্রশ্ন করছিলেন। কিন্তু একপর্যায়ে তার হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেয়ার চেষ্টা করা হলে তিনি বাধা দেন এবং আবারো প্রশ্ন করার চেষ্টা করেন। তার এমন আচরণকে অভদ্র এবং ভয়ঙ্কর বলে উল্লেখ করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প।
এর আগেও সিএনএনের সাংবাদিককে হোয়াইট হাউজে প্রবেশ করতে দেয়া হয়নি। ট্রাম্পকে রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন এবং ট্রাম্পের সাবেক আইনজীবী সম্পর্কে কিছু প্রশ্ন করায় কেইটলান কলিন্স নামে সিএনএনের এক সাংবাদিকের হোয়াইট হাউজে প্রবেশে নিষেধাজ্ঞা আনা হয়।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল