২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

স্বচ্ছ ও পূর্ণাঙ্গ তদন্ত চায় ইন্দোনেশিয়া

-

ইস্তাম্বুলের সৌদি কন্স্যুলেটে সাংবাদিক খাশোগির মৃত্যুর স্বচ্ছ ও পূর্ণাঙ্গ তদন্ত চেয়েছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো। গতকাল সোমবার জাকার্তায় সফররত সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবাইয়েরের সাথে বৈঠকে এ আহ্বান জানান ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট।
খাশোগির হত্যাকাণ্ডে গভীর উদ্বেগ প্রকাশ করেছে সৌদি আরবের মিত্র বিশ্বের সবচেয়ে বড় মুসলিম জনসংখ্যার দেশ ইন্দোনেশিয়া। সৌদি পররাষ্ট্রমন্ত্রীর সাথে উইদোদোর বৈঠকের পর ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতনো মরিসুদি সাংবাদিকদের বলেন, ইন্দোনেশিয়া আশা করে, যে তদন্ত চলছে, তা স্বচ্ছ ও পূর্ণাঙ্গ হবে।
জাকার্তার উপকণ্ঠে প্রেসিডেন্ট প্রাসাদে এ বৈঠক হয় এবং তাতে রেতনো মারসুদিও যোগ দেন। বৈঠকে খাশোগি ইস্যুসহ বেশ কিছু বিষয়ে আলোচনা হয়। রেতনো জানান, এ ব্যাপারে উইদোদোর কাছে একটি বিবৃতি ও ব্যাখ্যা পেশ করেন আদেল আল জুবাইর। তবে সেটির বিস্তারিত বলতে রাজি হননি তিনি। আজ মঙ্গলবার জুবাইরের সাথে বৈঠক করবেন রেতনো। ২০১৭ সালে প্রায় পাঁচ দশকের মধ্যে প্রথম সৌদি বাদশাহ হিসেবে ইন্দোনেশিয়া সফর করেন বাদশাহ সালমান। এ সময়ে দুই দেশের মধ্যে বেশ কয়েকটি সহযোগিতা চুক্তি স্বাক্ষরিত হয়।

 


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল