২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

তাইওয়ানে ট্রেন দুর্ঘটনায় নিহত ১৮ : আহত ১৬০

তাইওয়ানের পূর্বাঞ্চলের ইয়ানে গতকাল একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়। এ দুর্ঘটনায় বহু হতাহত হয়েছে : এএফপি -

তাইওয়ানে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে ১৮জন নিহত ও কমপক্ষে ১৬০জন আহত হয়েছেন। রোববার বিকেল ৫টায় দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় ইয়ালিন কাউন্টির ডোংশান-সুক্সিন রেললাইনে নতুন ও দ্রুতগতির টেুন ‘পুয়ুমা এক্সপ্রেস ৬৪৩২’ লাইনচ্যুত হওয়ায় এই হতাহতের ঘটনা ঘটে।
তাইপের শুবুরব স্টেশন থেকে দক্ষিণ-পূর্বাঞ্চলীয় উপকূলীয় শহর তাইতুং কাউন্টির দিকে যাচ্ছিল ট্রেনটি। তাইপে থেকে ৭০ কিলোমিটার দূরে সুয়াও শহরে সিনমা স্টেশনের কাছে ট্রেনটির আটটি বগি লাইনচ্যুত হয়। রেলটিতে ৩৬৬ আরোহী ছিলেন। দুর্ঘটনার পর বগির নিচে ৩০-৪০জন যাত্রী চাপা পড়ে থাকতে দেখা গেছে। তবে এখনো কতজন আটকে আছেন তা স্পষ্ট নয়।
তাইওয়ানের কেন্দ্রীয় সরকার এক বিবৃতিতে জানিয়েছে, ৪টা ৫০ মিনিটে দুর্ঘটনাকবলিত ট্রেনটি বন্ধ হয়ে যায়। দ্রুত উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছেন। তারা আহতদের হাসপাতালে নিচ্ছেন এবং বগিতে আটকে থাকা যাত্রীদের উদ্ধার করছেন। ১২০ সেনাও উদ্ধারকাজে অংশগ্রহণ করেন। এ দুর্ঘটনা সম্পর্কে অবগত করা হয় সরকার প্রধানকে। তিনি হতাহতদের নিয়ে খুবই উদ্বিগ্ন। গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, ট্রেনটির আটটি বগির পাঁচটি রেললাইনের পাশে পড়ে আছে। উদ্ধারকর্মীরা আহতদের হাসপাতালে নিচ্ছেন এবং বগিতে আটকে থাকা যাত্রীদের উদ্ধার করছেন।
রেলওয়ে প্রশাসন জানায়, আহতদের চারটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতদের মধ্যে একজন যুক্তরাষ্ট্রের নাগরিকও রয়েছেন। কী কারণে ট্রেন দুর্ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

 

 


আরো সংবাদ



premium cement
সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি দলে নিউজিল্যান্ডের এন্ডারসন লড়াই ছাড়া পথ নেই : নোমান জার্মানির অর্থ যেভাবে সিরিয়ায় যুদ্ধাপরাধে ব্যবহার হচ্ছে জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেনের মেয়াদ বাড়ল

সকল