২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কর্মস্থলে নেকাব নিষিদ্ধ হলো আলজেরিয়ায়

-

আলজেরিয়া কর্তৃপক্ষ গত বৃহস্পতিবার কর্মস্থলে নারীদের নেকাব পরার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। এ সিদ্ধান্তের সমর্থন করে তারা বলেছে, নেকাব পড়লে চেনা সমস্যা হয়।
১৯৯২ সালে সেনা হস্তক্ষেপে নির্বাচন বাতিল করার পর থেকে উত্তর আফ্রিকার মুসলিম দেশটিতে বহু বছর ধরে সঙ্ঘাত চলে। ওই নির্বাচনে ইসলামিপন্থী দল জয়ী হয়েছিল। তাদের ক্ষমতায় যাওয়া ঠেকাতে সেনা হস্তক্ষেপে নির্বাচন বাতিল করা হয়। সেনাসমর্থিত ধর্মনিরপেক্ষপন্থীরা স্বাধীনতার পর থেকে দেশটির ক্ষমতা দখল করে রেখেছে। আলজেরিয়ার সব মহিলা যে নেকাব পরে, তা নয়। তবে এ সিদ্ধান্ত নিয়ে সরকার তীব্র সমালোচনার মুখে পড়বে বলে মনে করা হচ্ছে। দেশটির সালাফিপন্থীরা নেকাবকে সমর্থন করে।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল