১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বেসামরিক লোক হত্যার প্রতিবাদে কাশ্মিরে সর্বাত্মক ধর্মঘট

-

ভারত অধিকৃত জম্মু-কাশ্মির উপত্যকায় গতকাল বৃহস্পতিবার সর্বাত্মক ধর্মঘট পালিত হয়েছে। শ্রীনগরের ফতেহকদল এলাকায় ভারতীয় বাহিনীর গুলিতে বেসামরিক ব্যক্তি নিহত হওয়ার প্রতিবাদে যৌথ প্রতিরোধ নেতৃত্বের আহ্বানে এই ধর্মঘট পালিত হয়। ধর্মঘটের ফলে সেখানকার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে।
ধর্মঘটকে কেন্দ্র করে কাশ্মির উপত্যকাজুড়ে সব দোকানপাট, বাণিজ্যিক প্রতিষ্ঠান ও সড়কে যান চলাচল বন্ধ ছিল। গোলযোগের আশঙ্কায় সতর্কতামূলক পদপে হিসেবে ডাউনটাউন শ্রীনগর এলাকার ঐতিহাসিক জামে মসজিদ বন্ধ রাখা হয়। শ্রীনগরে ইন্টারনেট পরিষেবা স্থগিত করা হয়। বিভিন্ন স্পর্শকাতর এলাকায় বিধিনিষেধ আরোপের পাশপাশি অতিরিক্ত নিরাপত্তাবাহিনী মোতায়েন করা হয়।
শ্রীনগর ফতেহকদল এলাকায় গত বুধবার ভারতীয় বাহিনীর গুলিতে এক বেসামরিক ব্যক্তি ও দুই স্বাধীনতাকামী নিহত হয়। ওই ঘটনায় কমল কিশোর নামে পুলিশের এক কনস্টেবল নিহত হয়। ওই ঘটনার প্রতিবাদে হুররিয়াত কনফারেন্সের প্রধান সাইয়েদ আলিশাহ গিলানি, মিরওয়াইজ ওমর ফারুক ও মুহাম্মদ ইয়াসিন মালিকের সমন্বিত যৌথ প্রতিরোধ নেতৃত্বের আহ্বানে এই ধর্মঘটের ডাক দেয়া হয়।
এ দিকে বেসামরিক ব্যক্তি ও স্বাধীনতাকামীদের নিহত হওয়ার ঘটনায় গতকাল কাশ্মির বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা জাকুরা ক্যাম্পাস এলাকায় জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিয়ে বিােভ মিছিল এবং নিহতদের গায়েবানা নামাজে জানাজা আদায় করেন।

 


আরো সংবাদ



premium cement
সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার

সকল