২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানে প্রাদেশিক পুলিশ প্রধান নিহত

-

আফগানিস্তানে গভর্নরের দেহরীর গুলিতে কান্দাহারের পুলিশ প্রধান নিহত হয়েছে। এ সময় দুই মার্কিন সেনা আহত হলেও বেঁচে গেছেন আফগানিস্তানে নিযুক্ত মার্কিন কমান্ডার জেনারেল স্কট মিলার। গতকাল বৃহস্পতিবার কান্দাহার প্রদেশের গভর্নরের কার্যালয়ে এ হামলার ঘটনা ঘটেছে। তালেবান এই হামলার দায় স্বীকার করেছে।
এক উচ্চপদস্থ নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, প্রাদেশিক গভর্নরের দেহরীরা পুলিশ প্রধান জেনারেল আব্দুর রাজ্জাককে গুলি করে হত্যা করেছে। আফগান ও ন্যাটোর কর্মকর্তারা জানিয়েছেন, আব্দুর রাজ্জাক আফগান বাহিনীর অন্যতম শীর্ষ মতাশালী কর্মকর্তা ছিলেন। তালেবানদের বিরুদ্ধে লড়াইয়েও তার খ্যাতি ছিল।
আগামী শনিবার আফগানিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের দিন নিরাপত্তার বিষয়ে মার্কিন কমান্ডার জেনারেল মিলার, পুলিশ প্রধান আব্দুর রাজ্জাকসহ উচ্চ পদস্থ কর্মকর্তারা কান্দাহার প্রদেশের গভর্নরের কার্যালয়ে বৈঠক করছিলেন। বৈঠক শেষে বের হয়ে আসার সময় গভর্নরের দেহরীরা তাদের ল্য করে গুলি ছোড়ে। এ সময় আব্দুর রাজ্জাক পিঠে গুলিবিদ্ধ হন। গুলিতে প্রাদেশিক গভর্নর ও আফগান গোয়েন্দা সংস্থা এনডিএসের স্থানীয় শীর্ষ কর্মকর্তাও আহত হয়েছেন। ন্যাটোর মুখপাত্র কর্নেল নাট পিটার্স জানিয়েছেন, বন্দুকযুদ্ধে দুই মার্কিন সেনা আহত হয়েছে। তবে অত আছেন জেনারেল মিলার।


আরো সংবাদ



premium cement
মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা : কাদের গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা

সকল