১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ব্রিটেনে নারী মুসলিম কর্মকর্তাদের জন্য ঢিলেঢালা ইউনিফর্ম

-

নারী মুসলিম কর্মকর্তাদের জন্য ঢিলেঢালা লম্বা ইউনিফর্ম চালুর উদ্যোগ নিয়েছে যুক্তরাজ্যের একটি পুলিশ ফোর্স। আরো বেশিসংখ্যক মুসলিম নারীরা যেন সেখানে নিয়োগ লাভের ব্যাপারে আগ্রহী হয় এমন চিন্তা থেকেই এই উদ্যোগ নেয়া হয়েছে।
ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশ বলছে, নতুন এই ইউনিফর্মের প্রস্তাব করেছিলেন একজন মুসলিম অফিসার। পরে বাহিনীর একজন কথিং ম্যানেজারের ডিজাইন করেন। ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশের সহকারী প্রধান কনস্টেবল আঙ্গেলা উইলিয়ামস চলতি সপ্তাহে এক বিবৃতিতে বিষয়টি নিয়ে কথা বলেন। তিনি বলেন, গত মাস থেকে আমরা নারীদের জন্য একটি নতুন ইউনিফর্ম পরীা করছিলাম, যা নারী গঠন যেন দৃশ্যমান না হয় সেভাবে ডিজাইন করা হয়েছে। একজন মুসলিম নারী কর্মকর্তা এর প্রস্তাব করেছিলেন। তার সহায়তায় এর ডিজাইন করেছেন আমাদের কথিং ম্যানেজার। তিনি বলেন, এই ইউনিফর্ম ঢিলেঢালা, লম্বা ও ফুলহাতার। বাহিনীর কর্মকর্তারা এটি ভালোভাবে গ্রহণ করেছে। আমরা এখন কর্মকর্তারা চাইলে তাদের জন্য এই ইউনিফর্ম সরবরাহ করছি। এই ইউনিফর্মটি প্রথম ট্রায়াল দেন যুক্তরাজ্যের মুসলিম অধ্যুষিত ব্রাডফোর্ড শহরের পুলিশ কনস্টেবল ফারজানা আহমদ। এরপর এ ব্যাপারে স্থানীয়দের কাছ থেকে ইতিবাচক সাড়া মেলে। আঙ্গেলা উইলিয়ামস বলেন, আমি আশা করি এই ইউনিফর্ম অপোকৃত অনগ্রসর জনগোষ্ঠী থেকে মানুষকে ইউনিফর্মের কারণে পুলিশ বাহিনীতে যোগদানের ব্যাপারে উৎসাহিত করবে। কিভাবে আমাদের ইউনিফর্মকে আরো যথার্থ করা যায় এ ব্যাপারে আমাদের সম্প্রদায়গুলোর পরামর্শের ব্যাপারে আমরা আরো উদার হবো।

 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল