২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

এবার ভিকেতেও নিষিদ্ধ মিয়ানমারের সেনাপ্রধান

-

ফেসবুকের পর এবার রুশ সামাজিক যোগাযোগমাধ্যম ভিকেতেও নিষিদ্ধ হলেন মিয়ানমারের সেনাপ্রধান সিনিয়র জেনারেল মিন অং হাং। রোহিঙ্গা সঙ্কটের জন্য জাতিসঙ্ঘ দেশটির সেনাপ্রধানকে দায়ী করার পর গত ২৭ আগস্ট তাকে নিষিদ্ধ করে ফেসবুক কর্তৃপ।
ফেসবুকে নিষিদ্ধ হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই ভিকেতে যুক্ত হন তিনি। তবে এবার ব্যবহারকারীদের অভিযোগের ভিত্তিতে তার ‘ভিকে’ অ্যাকাউন্টটিও ব্লক করে দেয়া হয়েছে। ব্লক করে দেয়া অ্যাকাউন্টটিতে ১০ হাজার ফলোয়ার ছিল।
ভিকের প থেকে দেয়া এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, তারা বার্মিজ ভাষার প্রোফাইলগুলো পর্যবেণের ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ। আর সেজন্য বার্মিজ ভাষায় মডারেটর নিয়োগ দেয়া হয়েছে। এই মডারেশন টিম সেসব পোস্ট ডিলিট করে দেবে যা ভিকের নিয়ম পরিপন্থী। সেনাপ্রধানের অ্যাকাউন্ট বন্ধ করলেও মিয়ানমার সেনাবাহিনীর অন্য অ্যাকাউন্টগুলো চালু রেখেছে ভিকে কর্তৃপ। অ্যাকাউন্টগুলোর বিষয়ে জানতে চাইলেও এর কোনো উত্তর মেলেনি। গত ২৭ আগস্ট মিয়ানমার সেনাপ্রধান সিনিয়র জেনারেল মিন অং হাংকে নিষিদ্ধ করে ফেসবুক। জাতিসঙ্ঘের এক প্রতিবেদনে রাখাইনে রোহিঙ্গা সঙ্কটের জন্য তাকে দায়ী করার পর এমন ব্যবস্থা নেয় সামাজিক যোগাযোগমাধ্যমটি। সেনাপ্রধান ছাড়া আরো ২০ জন বার্মিজ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নিষিদ্ধ করে তারা। এরপরই ভিকের আশ্রয় নেন বর্মি সেনাপ্রধান। রাশিয়াভিত্তিক জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ভিকের ব্যবহারকারীরা বার্মিজ, রুশ, ইংরেজিসহ বিভিন্ন ভাষায় পোস্ট দিতে পারে। এর ব্যবহার পদ্ধতি ফেসবুকের মতোই।


আরো সংবাদ



premium cement
পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

সকল