১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

লিবিয়ায় রাষ্ট্রীয় তেল করপোরেশন ভবনে হামলা

-

লিবিয়ার রাজধানী ত্রিপলিতে সশস্ত্র একটি দল দেশটির ন্যাশনাল অয়েল করপোরেশনের (এনওসি) প্রধান কার্যালয়ে হামলা চালিয়েছে। রাজধানী কেন্দ্রস্থলে অবস্থিত ঐতিহ্যবাহী ওই ভবনটিতে কয়েকবার বিস্ফোরণ ও গুলির শব্দ পাওয়া গেছে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।
ভবনের নিরাপত্তারক্ষীরা সশস্ত্র দলটিকে বাধা দেয়ার চেষ্টা করছে। জাতিসঙ্ঘ সমর্থিত লিবিয়ার সরকার রাজধানী ত্রিপলি নিয়ন্ত্রণ করলেও দেশটির বেশির ভাগ অঞ্চল সশস্ত্র বিদ্রোহীদের দখলে। গত সপ্তাহে জাতিসঙ্ঘ ত্রিপলিতে যুদ্ধবিরতি ঘোষণা করে এবং বিদ্রোহী দলগুলো ওই প্রস্তাবে রাজি হয়। এর মধ্যে গতকাল সোমবার এ হামলার ঘটনা ঘটল।
হামলার পর এনওসির এক কর্মী প্রাণ বাঁচাতে ভবনের জানালা দিয়ে লাফিয়ে পড়েন। তিনি রয়টার্সকে বলেন, তিন থেকে পাঁচজন অস্ত্রধারী ভবনের ভেতরে গুলি চালাচ্ছে এবং কয়েকজন কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। তবে এনওসির প্রধান মুস্তাফা সানাল্লাহকে নিরাপদে ভবন থেকে বের করে আনা সম্ভব হয়েছে বলে জানান এক প্রত্যক্ষদর্শী। কারা এ হামলা চালিয়ে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement
তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী

সকল