২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রে প্রথম মুসলমান অ্যাটর্নি জেনারেল

-

দলীয় প্রার্থী বাছাইয়ের নির্বাচনে মিনেসোটা অঙ্গরাজ্যের অ্যাটর্নি জেনারেল তথা আইনমন্ত্রী পদে জয়ী হলেন কংগ্রেসম্যান কিথ এলিসন। তিনি হচ্ছেন মার্কিন কংগ্রেসে তিন মুসলমান কংগ্রেসম্যানের একজন এবং ডেমোক্র্যাটিক পার্টির ন্যাশনাল কমিটির ডেপুটি চেয়ার। ১৪ আগস্ট অনুষ্ঠিত এ নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন মিনেসোটার আরেক কংগ্রেসম্যান ডেব হলস্টর্ম, কাউন্টি প্রসিকিউটর টম ফলি, মিনিয়েপলিসের অ্যাটর্নি জেনারেল ম্যাট পেলিকান এবং অঙ্গরাজ্যের সাবেক বাণিজ্যমন্ত্রী মাইক রোথম্যান। উল্লেখ্য, মিনেসোটা হচ্ছে ডেমোক্র্যাটদের একচ্ছত্র আধিপত্যের অঙ্গরাজ্য। তাই দলীয় প্রার্থী হওয়ার অর্থ হচ্ছে নভেম্বরের নির্বাচনে জয়ী হওয়ার শামিল। সেই আনুষ্ঠানিকতার পর কিথ এলিসন হবেন যুক্তরাষ্ট্রের কোনো অঙ্গরাজ্যের প্রথম মুসলমান অ্যাটর্নি জেনারেল। ৫৫ বছর বয়সী কিথ এলিসন এই প্রার্থিতার ঘোষণা দিয়েছিলেন গত জুনে। সে সময়েই তিনি কংগ্রেসম্যানের আসন ছেড়ে দেয়ার কথাও বলেন। ২০০৬ সাল থেকে তিনি কংগ্রেসে নির্বাচিত হয়ে আসছেন।
বিজয়ের সংবাদ পেয়ে উৎফুল্ল কিথ গণমাধ্যমকে বলেন, পরবর্তী অ্যাটর্নি জেনারেল হিসেবে অঙ্গরাজ্যের সবার অধিকার সমুন্নত এবং নাগরিকের নিরাপত্তা নিশ্চিতে কাজ করব। ধর্ম-বর্ণ-জাতিভেদে কেউ যাতে বৈষম্যের শিকার না হন, সেটি হবে আমার এক নম্বর দায়িত্ব।


আরো সংবাদ



premium cement
বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের রোববার থেকে স্কুল খোলা : শনিবারও চলবে ক্লাস যুক্তরাষ্ট্রকে বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরিয়ে আনতে চান ট্রাম্প : বাইডেন কলিং ভিসায় প্রতারণার শিকার প্রবাসী দেশে ফেরার সময় মারা গেলেন চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ

সকল