২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ব্রিটিশ পার্লামেন্টের বাইরে গাড়ির আঘাত, গ্রেফতার ১

-

যুক্তরাজ্যের পার্লামেন্ট ভবনের বাইরে নিরাপত্তা বেষ্টনীতে গাড়ির ধাক্কায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছে স্কটল্যান্ড ইয়ার্ড। ঘটনাস্থল থেকে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে আঘাত হানা গাড়িটি ঘিরে রেখেছেন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।
মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার কিছু সময় পর লন্ডনের কেন্দ্রস্থলে এ ঘটনার পরপরই সশস্ত্র পুলিশ, অ্যাম্বুলেন্স ও দমকলকর্মীরা ছুটে আসে। দুর্ঘটনায় বেশ ক’জন সাইক্লিস্ট আহত হয়েছেন বলা জানা গেছে। আহতদের কারও অবস্থাই আশঙ্কাজনক নয় বলে জানিয়েছে পুলিশ। ঘটনাস্থলে দুই ব্যক্তিকে চিকিৎসা দেয়ার পর তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস। ঘটনার সাথে সন্ত্রাসবাদের কোনো সংশ্লিষ্টতা আছে কি না স্কটল্যান্ড ইয়ার্ড তা নিশ্চিত করতে না পারলেও প্রত্যক্ষদর্শীদের অনেকেই বলছেন, চালক ইচ্ছাকৃতভাবেই রুপালি রঙের ছোট গাড়িটিকে সাধারণ মানুষের ওপর চালিয়ে দিয়েছিলেন।
কাছাকাছি ওয়েস্টমিনস্টার টিউব স্টেশন বন্ধ করে দেয়ার পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মিলিব্যাংক, পার্লামেন্ট স্কয়ার ও ভিক্টোরিয়া টাওয়ার গার্ডেনের আশপাশের রাস্তা ঘিরে রেখেছে। পুলিশ সন্ত্রাসবাদবিরোধী নিরাপত্তা বলয় তৈরি করায় সাধারণ মানুষকে ঘটনাস্থল থেকে দূরে সরিয়ে নেয়া হচ্ছে। যুক্তরাজ্যের পার্লামেন্টে এখন কোনো অধিবেশন চলছিল না।
সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবিতে কর্মকর্তাদের হাতকড়া পরিহিত এক ব্যক্তিকে আঘাত হানা গাড়িটি থেকে দূরে সরিয়ে নিতে দেখা গেছে। যুক্তরাজ্যের পার্লামেন্ট ভবন ইস্পাত ও কংক্রিটের নিরাপত্তা বেষ্টনী দিয়ে ঘিরে রাখা।


আরো সংবাদ



premium cement
পেনশন স্কিম পুরোপুরি বাস্তবায়িত হলে দেশে বৃদ্ধাশ্রম থাকবে না : ডিসি নারায়ণগঞ্জ চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ফরিদপুরে সেদিন কী ঘটেছিল : বিবিসির প্রতিবেদন ইসরাইলের কাছে ১০০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করবে যুক্তরাষ্ট্র স্বর্ণের দাম কিছুটা কমলো অজ্ঞান পার্টির কবলে পড়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ ব্যক্তি ভর্তি পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু স্পেশাল অলিম্পিকে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রশংসিত দেওয়ানগঞ্জের রবিন সব শিক্ষাপ্রতিষ্ঠান আরো ৭ দিন বন্ধ ঘোষণা থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারো সংঘর্ষ শুরু : থাই সেনাবাহিনী পাঁচবিবিতে মোটরসাইকেল ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১

সকল