১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইমরান খানকে সৌদি বাদশাহ ও যুবরাজের শুভেচ্ছা

-

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে শুভেচ্ছা জানিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ ও যুবরাজ মুহাম্মাদ বিন সালমান। দল বিজয়ী হওয়ায় ইমরানকে অভিনন্দিত করেছেন সৌদি ক্ষমতাতন্ত্রের ওই দুই শীর্ষ ব্যক্তি।
নির্বাচনে ফলাফল ঘোষণার মধ্যেই ইমরানের বিজয়ের আভাস পেয়ে তার সাথে প্রথম বিদেশী কূটনীতিক হিসেবে সাক্ষাৎ করেছিলেন পাকিস্তানে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত নওয়াফ বিন সায়িদ আল মালিকি। এবার সৌদি জনগণের পক্ষ থেকে ভবিষ্যৎ প্রধানমন্ত্রী ইমরান ও পাকিস্তানি জনগণকে শুভেচ্ছা জানিয়ে দেশটির সমৃদ্ধি ও প্রগতি কামনা করেছেন সৌদি বাদশাহ। সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানও পিটিআই চেয়ারম্যানকে স্বাগত জানিয়েছেন। শুভেচ্ছা জানিয়ে পাকিস্তানের সমৃদ্ধি ও উন্নতি কামনা করেছেন তিনিও।
মধ্যপ্রাচ্যে সৌদি আরবের প্রবল প্রতিদ্বন্দ্বী ইরানের রাষ্ট্রদূত মেহদি হনারদুস্তের সাথে বৈঠকে ইরান ও সৌদি আরবের মধ্যকার বিরোধ নিষ্পত্তিতে মধ্যস্থতা করার প্রস্তাব দিয়েছিলেন পিটিআই চেয়ারম্যান ইমরান। ওই প্রস্তাবকে স্বাগত জানিয়ে ইরানের দূত বিষয়টিকে স্পর্শকাতর অভিহিত করে বলেন, ওই অঞ্চলের স্থিতিশীলতা ফিরিয়ে আনতে পাকিস্তানের যেকোনো প্রস্তাবকে স্বাগত জানাবে ইরান। পরে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ইমরান খানকে ব্যক্তিগতভাবে টেলিফোন করে অভিনন্দন জানান।

 


আরো সংবাদ



premium cement