২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জম্মু-কাশ্মিরে গভর্নরের শাসন জারি

-

ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরে পিডিপি-বিজেপি জোট সরকার ভেঙে যাওয়ায় সেখানে গভর্নরের শাসন জারি হয়েছে। গতকাল বুধবার সকালে প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ রাজ্যটিতে গভর্নরের শাসন জারির অনুমোদন দিয়েছেন। রাজ্যটিতে ১৯৭৭ সাল থেকে এ নিয়ে এ পর্যন্ত আটবার গভর্নরের শাসন জারি হলো।
মঙ্গলবার পিডিপি-বিজেপি জোট সরকার থেকে বিজেপি বেরিয়ে আসায় পিডিপি নেত্রী ও মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি গভর্নর এন এন ভোরার হাতে ইস্তফাপত্র তুলে দেন। পরে ন্যাশনাল কনফারেন্স, কংগ্রেস বা অন্য কোনোদল জোট সরকার গড়তে আগ্রহ না দেখানোয় সেখানে গভর্নরের শাসন কার্যত অনিবার্য হয়ে উঠেছিল। গভর্নরের রিপোর্টের ভিত্তিতে অবশেষে গতকাল সকালে প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ গভর্নরের শাসনের ছাড়পত্র দিয়েছেন। কাশ্মিরে সরকারের পতন সম্পর্কে ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার বার্তায় বলেছেন, ‘সুবিধাবাদী বিজেপি-পিডিপি জোট’ জম্মু ও কাশ্মিরে আগুন জ্বালিয়েছে। দেশের নিরাপত্তা, কৌশলগত দিক থেকে গুরুত্বপূর্ণ ওই রাজ্যে বহু নিরীহ মানুষ, সাহসী সেনা নিহত হয়েছেন। এতে ভারতের কৌশলগত তি হয়েছে, ইউপিএর কয়েক বছরের কঠোর পরিশ্রমের ফসল নষ্ট হয়েছে।

 

 


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল