২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মিরে সংঘর্ষে ১ ভারতীয় সেনা ও ২ গেরিলা নিহত

-

ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে সেনাবাহিনীর এক সদস্য ও দুই গেরিলা নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার উত্তর কাশ্মিরের বান্দিপোরা জেলার পানার বনভূমি এলাকায় সেনাবাহিনী অভিযান চালানোর সময় ওই নিহত হওয়ার ঘটনা ঘটে।
সেনাবাহিনীর এক কর্মকর্তা বলেন, নিহত দুই গেরিলার লাশ উদ্ধার হয়েছে এবং তাদের কাছ থেকে একে-৪৭ রাইফেল ও প্রচুর গুলি উদ্ধার হয়েছে। ওই ঘটনায় সেনাবাহিনীর এক সদস্য গুলিবিদ্ধ হয়ে গুরুতরভাবে আহত হলে তাকে দ্রুত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তিনি সেখানেই মারা যান। ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া দুই গেরিলা ও এক সেনা সদস্য নিহত হওয়ার কথা নিশ্চিত করেছেন। বিগত ছয় দিন ধরে পানার বনভূমি এলাকায় নিরাপত্তা বাহিনী অভিযান চালাচ্ছে।
এদিকে, গতকাল সকালে দক্ষিণ কাশ্মিরের পুলওয়ামা জেলায় সন্দেহভাজন অজ্ঞাত গেরিলারা পুলিশ ও সিআরপিএফের একটি দলকে টার্গেট করে গুলিবর্ষণ করে। নিরাপত্তা বাহিনীও ওই ঘটনায় কয়েক রাউন্ড পাল্টা গুলি চালায়। ওই ঘটনায় অবশ্য কোনো ক্ষয়ক্ষতির খবর নেই। নিরাপত্তা বাহিনী সংশ্লিষ্ট এলাকা ঘিরে ফেলে হামলাকারীদের সন্ধানে ব্যাপক তল্লাশি চালিয়েছে। গত বুধবার দক্ষিণ কাশ্মিরের পুলওয়ামা জেলার লসসিপুরে এক পুলিশ ফাঁড়ি টার্গেট করে সন্দেহভাজন অজ্ঞাত গেরিলারা গ্রেনেড হামলা চালায়। আন্ডার ব্যারেল গ্রেনেড লাঞ্চারের সাহায্যে ওই গ্রেনেড হামলা চালানো হয়।


আরো সংবাদ



premium cement