২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ভারতের উত্তর প্রদেশে ধূলি ও বজ্রঝড়ে ১৩ জনের মৃত্যু

-

ভারতের উত্তর প্রদেশ রাজ্যের বিভিন্ন অংশে বুধবার শক্তিশালী ধূলিঝড় ও বজ্রঝড়ে ১৩ জন মারা গেছেন। এতে আরো ২৮ জন আহত হয়েছেন। ঝড়ে রাজ্যটির সিতাপুর, গোন্ডা, শ্রাবস্তি, ফৈজাবাদ ও বাস্তি জেলা এবং আশপাশের এলাকাগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে।
যে ১৩ জন মারা গেছেন তাদের ছয়জন সিতাপুরে, তিনজন গোন্ডায়, দুইজন কৌশাম্বিতে ও একজন করে ফৈজাবাদে এবং হার্দোয়িতে মারা গেছেন। ঘটনার দিন সকালে লক্ষেèৗর আবহাওয়া বিভাগ ওই দিন বজ্রঝড় হতে পারে পূর্বাভাস দিয়ে লোকজনকে সতর্ক করেছিল। পাশাপাশি উত্তর প্রদেশের কয়েকটি অংশে ধূলিঝড় হতে পারে বলেও সতর্ক করেছিল। আবহাওয়া বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, দুই ঘণ্টারও বেশি সময় ধরে চলা ঝড়ে বাতাসের সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় ৭৫ কিলোমিটার। ঝড়ের পূর্বাভাসের পাশাপাশি এলাহাবাদ, মির্জাপুর, সান্ত রবিদাস নগর জেলা ও সংলগ্ন এলাকাগুলোয় ভারী বৃষ্টিপাত হতে পারে বলেও সতর্ক করেছিল আবহাওয়া বিভাগ। দুই সপ্তাহ আগে উত্তর প্রদেশজুড়ে বয়ে যাওয়া একই ধরনের ধূলিঝড় ও বজ্রঝড়ে ১৫ জন নিহত ও আরো নয়জন আহত হয়েছিলেন।


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল