২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফেসবুকে আনফ্রেন্ড করার ‘শাস্তি’, বোনকে গুলি করে খুন!

মোসে টনি ক্রো। ছবি : ফেসবুক থেকে নেয়া -

দুই ভাই বোন। একে অপরের ‘বন্ধু’ ছিলেন ফেসবুকে। কিন্তু কিছুদিন আগে ভাইকে আনফ্রেন্ড করে দেন বোন। আর সেই ‘অপরাধে’ বোনকে গুলি করে খুন করলেন ভাই। মার্কিন যুক্তরাষ্ট্রে আলাস্কার অঙ্করেজের ঘটনা।

ঘটনাটি ঘটে থ্যাঙ্কস গিভিংস ডে-র দিন, ২৮ নভেম্বর। সন্তানকে নিয়ে বাপের বাড়ি এসেছিলেন আমান্ডা ওয়েন। এসেই দেখা হয়ে যায় ভাই মোসে টনি ক্রো-র সঙ্গে। সম্প্রতি মোসে-কে ফেসবুকে আনফ্রেন্ড করেন আমান্ডা। দু’জনের দেখা হতেই শুরু হয়ে যায় ফেসবুকে আনফ্রেন্ড করা নিয়ে বাক বিতণ্ডা।

ঝগড়া চরম পর্যায়ে পৌঁছে যায়। অভিযোগ, এই সময় পকেট থেকে বন্দুক বের বোনকে গুলি করে দেন মোসে। সেই সময় আমান্ডার কোলে তার সন্তান ছিল।সন্তান কোলে নিয়েই মাটিতে পড়ে যান আমান্ডা। হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ মোসেকে গ্রেফতার করেছে।

মোসের পরিবার বা পরিচিতদের কয়েক জনের দাবি, গুলি ভুল করে চলে গেছে। মোসে তার পরিবারকে নাকি খুবই ভালোবাসত। আবার পুলিশ সূত্রে জানা গেছে, ফেসবুকে আনফ্রেন্ড করার জন্যই মোসে গুলি চালিয়েছিলেন বলে পরিবারেরই এক সদস্য জানিয়েছেন।

আদালতে তোলা হয় মোসেকে। সেখানে তিনি দাবি করেন, বন্দুক পরিষ্কার করতে গিয়ে ভুল করে গুলি চলে গেছে। মোসেকে বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেয়া হয়েছে।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement