১৭ সেপ্টেম্বর ২০১৯

বিশ্বজুড়ে ডাউন ফেসবুক

বিশ্বজুড়ে ডাউন ফেসবুক - সংগৃহীত

হঠাৎ করেই ডাউন হয়ে গেল ফেসবুক। বুধবার বাংলাদেশ সময় রাত ১০টা থেকে এই সমস্যা দেখা দিয়েছে। ফেসবুক ও ইনস্টাগ্রাম ওপেন হলেও সেখানে নতুন কিছু পোস্ট করা যাচ্ছে না। এমনকি মেসেজও করা যাচ্ছে না। এর ফলে বিশ্বের বিভিন্ন স্থানে বহু ব্যবহারকারী সমস্যার মুখে পড়েছেন। একই ঘটনা ঘটেছে ইনস্টাগ্রামের ক্ষেত্রেও।
অনেক ফেসবুক ব্যবহারকারীর ম্যাসেঞ্জারের মোবাইল অ্যাপ কাজ করলেও তা ডেক্সটপে অকেজো হয়ে গেছে। এর থেকেও খারাপ অবস্থা ইনস্টাগ্রামের। সেখানে প্রায় কিছুই করা যাচ্ছে না বলে খবর। ফেসবুকের বিজ্ঞাপনের ক্ষেত্রেও নানা সমস্যা দেখা যাচ্ছে।

বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, এমনকি মর্কিন যুক্তরাষ্ট্রের কোনো কোনো রাজ্য, ব্রিটেন, লাতিন আমেরিকা এবং ফিলিপাইসহ বিভিন্ন দেশে ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারকারী সমস্যার কথা জানা যাচ্ছে।
কেন এমন হচ্ছে সে সম্পর্কে ফেসবুকের পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি।
ফেসবুক কর্তৃপক্ষ বলেছে, আমরা দেখছি, কিছু ব্যবহারকারী ফেসবুক ও আমাদের অন্য অ্যাপ ব্যবহারে সমস্যা পাচ্ছেন। সমস্যাটি দ্রুততম সময়ে সমাধানের কাজ চলছে।

 


আরো সংবাদ

রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫ পুলিশ সদস্য রিমান্ডে নবম ওয়েজবোর্ডে রোয়েদাদ সুবিধা সঙ্কুচিত করার প্রতিবাদ এমইউজে খুলনার নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণায় প্রধানমন্ত্রীকে বিএফইউজের ধন্যবাদ ভিসির ছেলের ফোনালাপের রেকর্ড শুনলেই সবকিছু পরিষ্কার হয়ে যাবে : সাদ্দাম হোসেন জাফর উদ্দিন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ৪ সচিবকে সিনিয়র সচিব পদে পদোন্নতি কাফরুলে স্কুলভবন থেকে লাফিয়ে ছাত্রের আত্মহত্যার চেষ্টা টঙ্গীতে প্রধানমন্ত্রীর জন্মোৎসবের বিলবোর্ড অপসারণ নিয়ে তোলপাড় পেঁয়াজের বাজারে আগুন : কেজিতে বেড়েছে ২৫ টাকা বশেমুরবিপ্রবির ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলনের হুঁশিয়ারি ডুজার আওয়ামী লীগ সম্পাদকমণ্ডলীর সভা কাল

সকল