১৯ সেপ্টেম্বর ২০১৮

আমেরিকান উপন্যাসিক ফিলিপ রোথ আর নেই

ফিলিপ রোথ
ফিলিপ রোথ - সংগৃহীত

গত শতাব্দীর দ্বিতীয়ার্ধে আমেরিকান সাহিত্যের প্রভাবশালী ব্যক্তিত্ব উপন্যাসিক ফিলিপ রোথ মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮৫ বছর। যুক্তরাষ্ট্রের মিডিয়া রিপোর্টে এ খবর প্রকাশ করা হয়েছে।

নিউইয়র্কার ম্যাগাজিন প্রথম তার মৃত্যুর খবর দিয়ে জানায়, ফিলিপ রোথ মারা গেছেন। ‘আমেরিকান পাস্টোরাল’ উপন্যাসের জন্য তিনি ১৯৯৮ সালে পুলিৎজার পুরস্কার লাভ করেন।

এছাড়াও তার বিখ্যাত উপন্যাস ‘আই ম্যারিড এ কমিউনিস্ট’ (১৯৯৮) এবং ‘দ্য হিউম্যান স্ট্রেইন (২০০০)। সাহিত্যে তিনি বহু পুরস্কার পেয়েছেন।

ফিলিপ রোথের জন্ম ১৯৩৩ সালের ১৯ মার্চ।


আরো সংবাদ

আলী হাসানের ৪৭ বছরেও মেলেনি মুক্তিযোদ্ধার স্বীকৃতি দণ্ড স্থগিত, মুক্তি পাচ্ছেন নওয়াজ মরিয়াম গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রের আত্মহত্যা মাশরাফিদের এবারের টার্গেট আফগানিস্তান নির্বাচনকালীন সরকারে পার্লামেন্টের বাইরের কেউ থাকবে না : কাদের গৃহবধূকে ধর্ষণের পর ভিডিও ছড়িয়ে সাবেক ইউপি সদস্য গ্রেফতার সাংবাদিকতা পেশাকে দেশের বৃহত্তর স্বার্থে ব্যবহারে প্রধানমন্ত্রীর আহ্বান শ্রীমঙ্গলে সড়কে গাছ ফেলে ডাকাতি বিশাল অঙ্কের টাকা হাতিয়ে নিতেই ইভিএম প্রকল্প : রিজভী পাকিস্তানের চেয়ে ভারতকে কেন বেশি সুবিধা দিচ্ছে আইসিসি? কুলাউড়ায় নিখোঁজের ১০ ঘণ্টা পর যুবদল নেতার লাশ উদ্ধার

সকল